করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪০৭ ◈ আজকে মৃত্যু : ৫ ◈ মোট সুস্থ্য : ৪৯৬,১০৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

“মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার”

শরনখোলার ভূমিহীন ও গৃহহীনদের স্বপ্ন পূরন হচ্ছে দুই দিন পর

২১ জানুয়ারি ২০২১, ৭:৫৫:১১

মাসুম বিল্লাহঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় দেশের গৃহহীন ও ভুমিহীনদের জন্য সরকারী খাস জমিতে নির্মানাধীন ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-প্রেসসচিব মোঃ হাসান জাহিদ তুষারের নেতৃত্বে একটি দল। ২১ জানুয়ারী (বৃহস্পতিবার) দুপুরে বাগেরহাটের শরনখোলা উপজেলার ধানসাগর ইউনিয়নের উত্তর রাজাপুর গ্রামের নির্মানাধীন ঘর পরিদর্শণ করেন এবং উপকারভোগীদের সাথে কথা বলেন ও তাদের খোঁজ খবর নেন।
এসময় প্রেস সচিবের সফর সঙ্গী ছিলেন, আশ্রয়ন-২ প্রকল্পের মনিটরিং অফিসার মোঃ নাছির উদ্দিন, শরনখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রায়হান উদ্দিন শান্ত, প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের বিশেষ ফটো সাংবাদিক ইয়াসিন কবির, ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মইনুল ইসলাম টিপু, শরনখোলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ মালেক রেজা, সাধারন সম্পাদক এমাদুল হক (শামীম), ইউপি সদস্য মোঃ আসাদুজ্জামান স্বপন ও মোঃ সাজেদুর রহমান আজাদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, মুজিববর্ষে দেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা প্রধানমন্ত্রীর এই ঘোষনা বাস্তবায়নে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দিচ্ছে সরকার। তারই ধারাবাহিকতায় শরনখোলা উপজেলার ৪টি ইউনিয়নের বিভিন্ন এলাকার সরকারী খাস জমিতে ১৯৭টি পরিবারকে এ প্রকল্পের আওতায় আনা হয়েছে। ২৩ জানুয়ারী (শনিবার) মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারাদেশের ৬৬ হাজার ঘরের আনুষ্ঠানিক উদ্ভোধন করবেন। ওই দিন উপজেলার ৯৭টি পরিবারকে তাদের নুতন ঘরের চাবি বুঝিয়ে দেওয়া হবে। পর্যায়েক্রমে বাকি পরিবারগুলোর কাছেও চাবি হস্তান্তর করা হবে। তবে উপকুলীয় এলাকায় নির্মান সামগ্রীসহ মালামাল যাতায়াতের খরচ বেশি হওয়ায় ঘর তৈরী করা কঠিন হয়ে পড়েছে। এ জন্য বাড়তি বরাদ্ধের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। ##

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: