করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৯৪,৭৫৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শরনখোলায় এলজিএসপি প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ!

২৭ জানুয়ারি ২০২১, ১০:৪৭:২৩

মাসুম বিল্লাহঃ
বাগেরহাটের শরনখোলায় এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় দু’টি রাস্তার দায়সারা কাজ সমাপ্ত করে প্রকল্পের প্রায় ৮০ ভাগ অর্থ হজম করার অভিযোগ উঠেছে মোঃ সাইফুল ইসলাম হালিম নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, যোগাযোগ খাতের উন্নয়নের জন্য ২০১৯-২০ অর্থ বছরে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) প্রকল্পের আওতায় উপজেলার ৪নং সাউথখালী ইউনিয়নের ৫নং উত্তর সাউথখালী ওয়ার্ডের চৌকিদার বাড়ীর কালভার্ট হতে বটতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও শাহিন চাপরাশি বাড়ী হতে ওয়াপদা পর্যন্ত দুইটি রাস্তার ইট সলিংকরন প্রকল্পের অনুকুলে দুই লাখ টাকা বরাদ্ধ দেয় স্থানীয় সরকার মন্ত্রনালয়। পরবর্তীতে সড়ক দুইটির উন্নয়ন কাজের দায়িত্ব দেওয়া হয় ৫নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মোঃ সাইফুল ইসলাম হালিমকে।

নাম গোপন রাখার শর্তে, স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, সরকারী দুই লাখ টাকা বরাদ্ধ পেলেও হালিম মেম্বার নিন্মমানের ইট ব্যবহার করে চাপরাশী বাড়ী পাশের রাস্তাটির ৫০ ফুটের মতো কাজ করে কোনরকম দায় সেরেছেন। তবে, চৌকিদার বাড়ী হতে বটতলা সরকারী প্রাথমিক স্কুল পর্যন্ত রাস্তায় আদৌ কোন কাজ করেননি। তাছাড়া এগুলো যাদের তদারকি করার কথা তারাই নিশ্চুপ। সেখানে আমারা সাধারন মানুষ কি বলবো। প্রকল্পের দায়সারা কাজ করে বরাদ্ধকৃত অর্থের প্রায় ৮০ ভাগ টাকা হালিম সহ সংশ্লিষ্টরা ভাগভাটোয়ারার মাধ্যমে আত্মসাত করেছেন।

এ বিষয়ে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. মাসুদুর রহমান বলেন, প্রকল্প দুটি আমার পুর্বে যিনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন তিনি তদারকি করেছেন। তাই এ ব্যপারে আমি কিছুই বলতে পারবনা।
অপরদিকে, ইউপি সদস্য মো. সাইফুল ইসলাম হালিম দাবী করেন, রাস্তা দুটির নির্মান কাজ সঠিক ভাবে করা হয়েছে। এখানে অর্থ আত্মসাতের কোন প্রশ্নই ওঠেনা। এছাড়া রাজনৈতিক প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে এমন কাল্পনিক অভিযোগ করেছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: