করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৬০২,৯০৮
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শরনখোলায় শরনখোলায় পাওনা টাকা চাইতে গিয়ে ইউপি সদস্যের হাতে বৃদ্ধকে নির্যাতন!

২৮ ফেব্রুয়ারি ২০২১, ৭:৪৯:২৩

মাসুম বিল্লাহঃ
বাগেরহাটের শরনখোলায় পাওনা টাকা চাইতে গিয়ে ইউপি সদস্যের নির্যাতনের শিকার হয়েছে মো. রুস্তুম পহলান (৬০) নামের এক বৃদ্ধ। ২৭ ফেব্রুয়ারী (শনিবার) সকালে উপজেলার উত্তর সাউথখালী গ্রামে এ ঘটনা ঘটে। আহত ওই জেলেকে একই দিন দুপুরে শরনখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রুস্তুম পহলানের স্ত্রী মোসা. নুরজাহান বেগম বলেন, ৪ বছর পুর্বে আমাদের গ্রামের বাসিন্দা ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো.সাইফুল ইসলাম হালিম শাহ সরকারী ঘর পাইয়ে দেওয়ার কথা বলে অফিস খরচ বাবদ নগদ ১৭ হাজার টাকা নেয়। শনিবার সকালে স্থানীয় বাবলাতলা এলাকার ব্যাবসায়ী মো. জাকির পহলানের দোকানে হালিমকে দেখতে পেয়ে তার স্বামী পাওনা টাকা ফেরত চাইলে তেলে বেগুনে জ্বলে ওঠেন মেম্বার হালিম। কথা কাটাকাটির এক পর্যায়ে হালিম ক্ষিপ্ত হয়ে তার স্বামী রুস্তুমকে মারপিট শুরু করে এবং রাস্তায় ফেলে টানা হেচড়া করতে থাকেন। ওই সময় তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে হালিমের কবল থেকে রক্ষা করেন।

তিনি আরো বলেন, অনেক কষ্ট করে ঘর পাবার আশায় মেম্বারকে ১৭ হাজার টাকা দিয়েছি। ৪ বছর পার হয়ে গেলেও ঘর পাইনি কিন্তু টাকা ফেরত চাইলে আজ কাল বলে ঘুরাইতে থাকে। তাই দু’মাস পুর্বে আমি উপজেলা চেয়ারম্যানের কাছে একটি অভিযোগ করি। এ জন্য ক্ষিপ্ত হয়ে আমার স্বামীকে ব্যাপক নির্যাতন করেছে হালিম। তিনি খুব অসুস্থ ইতিমধ্যে ৩বার ষ্টোক করেছেন। যার কারনে নদীতে মাছ ধরতে যেতে পারে না। আমরা ছাড়াও গ্রামের আরো অনেক পরিবারকে ঘর দেওয়ার কথা বলে বহু টাকা হাতিয়েছেন প্রতারক হালিম। এছাড়া মাদক সহ নানা অপকর্মের সাথে জড়িত ওই মেম্বার।
এ বিষয়ে সাউথখালী ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন বলেন, এমন কোন অভিযোগ নিয়ে আমার কাছে কেউ আসে নাই।

সকল অভিযোগ কাল্পনিক দাবী করে ইউপি সদস্য মো. সাইফুল ইসলাম হালিম বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে প্রতিপক্ষরা নুতন নাটক সৃষ্টি করতে চাইছে। এছাড়া আমি কারো নিকট থেকে কোন টাকা পয়সা গ্রহন করি নাই। তবে, রুস্তুমের সাথে কথার কাটাকাটি হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: