প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

শাকিবের নতুন মুভি ‘আগুনে’ নবাগত মিতু !!

১০ জুলাই ২০১৯, ৮:৪৬:১৫

শাকিব খানের নতুন ছবি ‘আগুন’। আর এই ছবিতে তাঁর নায়িকা হয়ে প্রথমবারের মতো বড় পর্দায় আসছেন জাহারা মিতু। ‘আগুন’ ছবিটি প্রযোজনা করবে দেশ বাংলা মাল্টিমিডিয়া। ছবির কাহিনি ও সংলাপ লিখেছেন কমল সরকার। আর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। ‘আগুন’ ছবিতে শাকিব খানের বিপরীতে নায়িকা হওয়ার বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

মিতু আনুষ্ঠানিকভাবে ছবিটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন গতকাল মঙ্গলবার সন্ধ্যায়। পরিচালক বদিউল বলেন, ‘আমরা এই ছবির জন্য শাকিব খানের বিপরীতে নতুন নায়িকা খুঁজছিলাম। এমন সময় মিতুর খোঁজ পাই। তারপর কথা বলে চূড়ান্ত করি।’ তিনি আরও জানান, এই ছবির গল্প পুলিশ, সাংবাদিক আর ভিলেনের। পুরোপুরি অ্যাকশনধর্মী এই ছবিতে শাকিব খানের ভাই ও ভাবির চরিত্রে অভিনয় করবেন আমিন খান ও মৌসুমী। ২২ কিংবা ২৩ জুলাই এফডিসির ২ নম্বর ফ্লোরে ছবিটির শুটিং শুরু করবেন বলে নিশ্চিত করেছেন পরিচালক। তিনি জানান, চলচ্চিত্রে জাহারা মিতুর নতুন কোনো নামও দেওয়া হতে পারে। পরিচালক জানিয়েছেন, ‘আগুন’ সিনেমার বেশির ভাগ অংশের শুটিং হবে বাংলাদেশে। ছবির সব গান ও কিছু দৃশ্যের শুটিং করা হবে দেশের বাইরে। বড় পর্দায় পা রাখার পর কেমন হবে মিতুর জীবন, তা বলে দেবেন দর্শকেরাই।

১৮ থেকে ২০ জুলাইয়ের যেকোনো এক দিন ছবির মহরত হবে বলে প্রথম আলোকে জানিয়েছেন প্রযোজক এনামুল আরমান, যেখানে তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান উপস্থিত থাকবে বলে আশা করছেন তিনি।
জানা গেছে ‘আগুন’ ছবিটি অ্যাকশন–নির্ভর হবে। ছবির নায়িকা অ্যাকশন কী তা জানেন? নায়িকা জাহারা মিতু বলছিলেন, ছোটবেলা থেকেই নাচ, গান, আবৃত্তি, নাটক, খেলা—সবই করেছেন। আর এবার সিনেমার জন্য তাঁকে ভিলেনকে মেরে তক্তা বানানোও শিখতে হবে। আর সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন পরিচালক। তিনিই প্রশিক্ষক নিযুক্ত করে নিয়মিত ‘ফাইটিং’ ক্লাস করিয়ে মারপিটে পারদর্শী বানাবেন নায়িকাকে।

‘আগুন’ ছবির এই নায়িকা আর নাম্বার ওয়ান শাকিব খানের এখনো সামনাসামনি দেখাসাক্ষাৎ হয়নি। হয়তো শুটিংয়ের ফ্লোরেই নায়িকার সঙ্গে দেখা হবে নায়কের। তবে এই ছবির বিষয়ে নায়িকাকে জিজ্ঞেস করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। যোগাযোগ করা হলে চিত্রনায়ক শাকিব খান বলেন, ‘আমি মেয়েটাকে দেখেছি। ওর অনুষ্ঠানটিও দেখা আছে। আমার মনে হয়েছে ও চলচ্চিত্রে ভালো করবে। আমাদের ইন্ডাস্ট্রিতে নতুন নায়িকা দরকার।’ তিনি আরও বলেন, ‘চাইলে আমি কলকাতা থেকে এ ছবির নায়িকা নিতে পারতাম। কিন্তু আমি চাই, আমাদের দেশের শিল্পীদের মাধ্যমেই দেশের চলচ্চিত্র শিল্প আরও সমৃদ্ধ হোক।’

পরিচালক বদিউল আলম খোকন বলেন, ‘এমনিতেই আমাদের চলচ্চিত্রশিল্পে নায়িকার খুব সংকট। এ অবস্থায় শাকিবের হাত ধরে নতুন একটা মুখ এলে সেটা হবে আমাদের চলচ্চিত্রশিল্পের জন্য আশীর্বাদ।’
মেধাবী ছাত্রী ছিলেন মিতু। অভিনয় বা মডেলিং, সবকিছুর আগে চমৎকারভাবে লেখাপড়া শেষ করেছেন। এসএসসি ও এইচএসসি—দুটোতেই ছিল গোল্ডেন জিপিএ–৫। তারপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্সে ভর্তি হয়েছিলেন। কিন্তু মন পড়েছিল ফ্যাশন ডিজাইনিংয়ে। তাই পরে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি থেকে অনার্স করেন। এরপর স্কলারশিপ নিয়ে চীন থেকে মাস্টার্স করে আসেন। ফিরে এসে ইসলাম গ্রুপের ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান হিসেবে কাজ শুরু করেন।

এরপর কোনো এক বান্ধবী মিতুকে না জানিয়ে সুন্দরী প্রতিযোগিতার জন্য রেজিস্ট্রেশন করে দিল। আর তারপর হঠাৎ বদলে গেল মিতুর জীবন। মিতু ‘সুপার মডেল বাংলাদেশ-২০১৭’ বিজয়ী। এরপর ভারতে অনুষ্ঠিত ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল-২০১৭’–এরও তিনি একজন ফাইনালিস্ট। যদিও ভিসা জটিলতার কারণে পাঁচ দিন পর ভারতে পৌঁছেছিলেন তিনি। সেই সঙ্গে তিনি একই বছর মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম আসরের প্রথম রানারআপ। সেই মঞ্চেই তিনি জিতেছিলেন ‘মিস ফ্যাশন আইকন’ ও ‘মিস ন্যাশনাল কস্টিউমে’র খেতাব। জাহারা মিতুই এখন পর্যন্ত বাংলাদেশের একমাত্র সুন্দরী, যিনি ৭টি টাইটেলধারী।

মডেলিং ছাড়াও ৪০ টিরও বেশি নাটক আর মিউজিক ভিডিওতে দেখা গেছে চট্টগ্রামের মেয়ে মিতুকে। ‘দ্য রিপাবলিক’ ও ‘বিবাহ হবে’ ধারাবাহিক দুটির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তিনি। বঙ্গবন্ধু গোল্ডকাপ, বঙ্গমাতা অনূর্ধ্ব–১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ, ট্রাই ন্যাশনাল সিরিজ, বিপিএল আর এবার বিশ্বকাপ ক্রিকেট—বিটিভি ও ৫টি বেসরকারি টিভির জন্য এই সমস্ত খেলার অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: