করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭,৯২৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক ও অভিভাবকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন -আবদুস সহিদ মুহিত

২৬ অক্টোবর ২০১৮, ৮:১৬:৫৩

ছাতক প্রতিনিধিঃ
সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য, বাংলাদেশ জেলা পরিষদ মেম্বার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক আবদুস সহিদ মুহিত বলেছেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষকদের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছেন তাদের অভিভাবকরা। এতে শিক্ষক ও অভিভাবকরা সফল হয়েছেন। এ সফলতার ধারাবাহিকতা বজায় রাখলে দেশে মেধার বিকাশ ঘটবে এতে কোন সন্দেহ নেই।

আফজলাবাদ ওয়েলফেয়ার ট্রাস্টের ভূয়সি প্রশংসা করে তিনি আরো বলেন, এ ট্রাস্ট শুধু ইউনিয়ন বা এলাকা ভিত্তিক সীমাবদ্ধ রাখলে চলবে না, এটিকে উপজেলা পর্যায়ে নিয়ে যেতে হবে। এতে তিনি ও তার পরিষদ সার্বিক সহযোগিতার হাত বাড়াবে। বৃহস্পতিবার বিকেলে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ পয়েন্টে আশরাফ চৌধুরি কনফারেন্স হল রুমে আফজলাবাদ ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে আয়োজিত প্রাথমিক বৃত্তি ও সনদ বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ট্রাস্টের সভাপতি মিজানুর রহমান খানের সভাপতিত্বে ও মাস্টার পঙ্কজ দত্ত এবং রেজ্জাদ আহমদের যৌথ পরিচালনায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন, নোয়াগাঁও আবদুল জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা কামাল উদ্দিন ও গীতা পাঠ করেন, শিক্ষক সুরঞ্জিত কুমার দাশ এবং স্বাগত বক্তব্য রাখেন, জয়নাল আবেদীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আশরাফুর রহমান চৌধুরি, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল আমীন, প্রধান শিক্ষক ফিরোজ আহমদ, হেলালুল ইসলাম, গোবিন্দ মোহন সরকার, মাওলানা শামসুল ইসলাম, জয়ন্তি রানী দেবনাথ, শিক্ষক কৃপাময় চন্দ্র সরকার, নান্টু চন্দ, বাবু লাল শর্মা, অভিভাবক মকসুদ আহমেদ মনির, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতির সভাপতি রিঙ্কু দাস, সহকারি শিক্ষক খলিলুর রহমান, দেবানল দেব, অনুপক কর, মাওলানা শহিদুল ইসলাম, অর্পনা রানী চন্দ, আবু তাহের প্রমুখ। সভাশেষে ১৩টি টেলেন্টপুল ও ২৬টি সাধারণ গ্রেডেসহ মোট ৩৯জনকে বৃত্তি ও সনদ বিতরণ করেন অতিথিবৃন্দ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: