প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরে ধনাগোদা তালতলী হাইস্কুল এন্ড কলেজে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

শিক্ষার্থীদের সৎ যোগ্য ও আদর্শ দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে–ডিএসসিসি কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক

৭ মার্চ ২০২০, ৫:৩৪:১৩

মতলব উত্তরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ধনাগোদা তালতলী হাইস্কুল এন্ড কলেজে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। শনিবার দুপুরে প্রতিযোগীতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৯নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর ও অত্র প্রতিষ্ঠানের গভর্ণিং বডির সভাপতি আকাশ কুমার ভৌমিক।
প্রধান অতিথির বক্তব্যে আকাশ কুমার ভৌমিক বলেন, সাংস্কৃতিক চর্চা মানুষকে সুন্দর জীবন যাপনের পথ দেখায়। সাহিত্য চর্চা মানুষকে জীবন ঘনিষ্ঠ করে গড়ে তোলে। তিনি তরুণ শিক্ষার্থীদের মাদকাসক্তি, ফেইসবুক, মোবাইলে আসক্তি বিষয়ে শিক্ষক ও অভিভাবকদের সজাগ ও সতর্ক দৃষ্টি রাখার আহবান জানান।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের সৎ যোগ্য ও আদর্শ দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এই ধনাগোদা তালতলী হাইস্কুল ও কলেজ একদিন বিশ্ববিদ্যালয় স্থাপন হবে। এই প্রতিষ্ঠানে যদি ভালো লেখাপড়া হয় তাহলে যেকোনো মূল্যে আমি এখানে বিশ্ববিদ্যালয় করবো। তিনি বলেন, এই প্রতিষ্ঠান হবে একটি মডেল। সিসি ক্যামেরা স্থাপন, ডিজিটাল হাজিরা ও মনিটরিং, অত্যাধুনিক ল্যাবসহ সবকিছুই হবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, শুধু লেখাপড়া করলেই হবে না, সততা ও নৈতিকতার দিক ঠিক থাকলেই কেবল একজন শিক্ষার্থী প্রকৃত মানুষ হয়ে গড়ে উঠতে পারে। আমাদেরকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকতে হবে। এতে শিক্ষার্থীদের সৃজনশীলতা বাড়বে।
মন দিয়ে লেখাপড়া করে ভালো মানুষ হতে হবে। উন্নত দেশ গঠনে শিক্ষিত মানুষের বিকল্প নেই। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যেতে হবে। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য খেলাধুলার বিকল্প নেই। সকল শিক্ষার্থীদের বনভোজনে নিয়ে যাওয়ার ব্যাপারে আশ্বস্ত করেন তিনি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মো. ফারুক হোসেন। পরিচালনায় ছিলেন, প্রভাষক মো. মহিউদ্দিন, সহকারি প্রধান শিক্ষক নাছির উদ্দিন ও সিনিয়র শিক্ষক মিজানুর রহমান। কাউন্সিলর পদে নির্বাচিত হওয়ার পর এই প্রথম স্কুলের অনুষ্ঠানে যোগ দিয়েছেন আকাশ কুমার ভৌমিক। তাকে ফুল দিয়ে বরণ করেন নেন শিক্ষকবৃন্দ ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।
উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার আব্দুল বাতেন, ইঞ্জিনিয়ার আব্দুস ছাত্তার, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় পার্টির নেতা মিয়া শাহজাহান, সুলতানাবাদ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক গৌরাঙ্গ রায়’সহ সকল শিক্ষকবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: