প্রচ্ছদ / Uncategorized / বিস্তারিত

শিশু সুমনা হত্যা দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে চতুর্থ দিনে গণস্বাক্ষর গ্রহণ

২৫ ডিসেম্বর ২০১৯, ১২:১৬:৪৫

তন্ময় শাহ্, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :

ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী সুমনাকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে চতুর্থ দিন শিক্ষার্থীরা শহরে গণস্বাক্ষর গ্রহণ করেন।

আজ সোমবার হত্যাকারী রিয়াজ আহম্মেদ কাননের দ্রুত বিচারের দাবিতে সুমনার সহপাঠি ও কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরের পাঁচটি এলাকায় এ কর্মসূচি পালন করেন।

ধর্ষন ও হত্যায় ঘটনায় রিয়াজের পাশাপাশি অন্যান্য জড়িতদের দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠ হতে প্রথমে চৌরাস্তায় বসে স্বাক্ষর গ্রহণ শুরু করলেও পরে বাসষ্ট্যান্ড, গোধূলীবাজার, আর্ট গ্যালারী ও কালিবাড়ীতে অবস্থান নিয়ে মোট ২হাজার ৫শত স্বাক্ষর গ্রহণ করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তাদের এই কর্মসূচী চলমান থাকবে। আগামীকাল বুধবার কাননের ছাত্রত্ব বাতিলের দাবীতে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর স্মারকলিপি প্রদান। বৃহস্পতিবার চৌরাস্তায় ছাত্র-অভিভাবক-গণ সমাবেশ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর সুমনা প্রতিবেশী রিয়াজের বাড়িতে যায়। এর পর ৪ দিন নিখোজ থাকার পর গত বৃহস্পতিবার রাতে রিয়াজের বাড়িতে মাটি খুড়ে সুমনার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ রিয়াজসহ ৪ জনকে গ্রেফতার করে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: