fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব – নুরুল আমিন রুহুল

২ ফেব্রুয়ারি ২০১৯, ৮:২১:০৮

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর চাঁদপুর ॥
দেশের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান আহসান গ্রুপ লিঃ ও ইসহাকিয়া ফাউন্ডেশনের উদ্যোগে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিভিন্ন ইউনিয়নের শীতার্ত অসহায় মানুষের মাঝে দেড় সহ¯্রাধিক শীতের কম্বল বিতরণ করা হয়।
আহসান গ্রুপ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এএসএম কামরুল আহসান সিআইপির সভাপতিত্বে ও প্রভাষক মেহেদী মাসুদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।
শুক্রবার বিকেলে উপজেলার লতুরদী ইসহাকিয়া মাদ্রাসা ও এতিমখানা মাঠে গরীব, অসহায় ও দুঃস্থ শীতার্তদের জন্যে কম্বল প্রদান করা হয়।
এ সময় রুহুল আমিন রুহুল বলেন, শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব। দরিদ্র মানুষ শীতে কাবু থাকবে তা হয় না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিটি সেক্টরকে নির্দেশ দিয়েছেন, শীতে গরম কাপড়ের জন্য কোন মানুষ যেন কাবু হয়ে না পড়েন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সকল মানুষের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন বাস্তব পদক্ষেপ গ্রহণ করেছেন।
তিনি আরো বলেন, অতিদরিদ্ররা ভালো থাকুক, এটিই আহসান গ্রুপের কামনা। সে লক্ষ্যেই আহসান গ্রুপ কাজ করে যাচ্ছে। এছাড়া দরিদ্রদের সহযোগিতায় এ ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে এ উপজেলায় বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। এর মাধ্যমে যেমনি ভাবে দরিদ্ররা উপকৃত হচ্ছে, তেমনি ভবিষ্যতেও তারা উপকৃত হবে। একই সাথে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে এসব সহযোগিতামূলক কর্মসূচি ভবিষ্যতেও অব্যাহত রাখবেন বলে তিনি জানান।
শীত এলে গরীব মানুষের কষ্ট বেড়ে যায়, তাদের আর্থ সামাজিক কারনে প্রয়োজনীয় পোষাক কিনতে না পারার কারনে তাদের কষ্ট বাড়ে। এই অসহায় শীতার্ত মানুষের শীতের কষ্ট নিবারনের জন্য বিত্তবানদের দাঁড়ানোর আহবান জানান নুরুল আমিন রুহুল।
এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ পরিদর্শক (তদন্তÑ মুরশেদুল আলম ভূঁইয়া, শাহবাগ থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, উপজেলা আওয়ামীলীগরর যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল আমিন বোরহান, আওয়ামীলীগ নেতা সৈয়দ হোসেন, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এ্যাড. মহসিন মিয়া মানিক, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা বোরহান উদ্দিন ডালিম, চট্টগ্রাম পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের সাবেক ভিপি ইঞ্জি. জামাল হোসেন নাহিদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, এ্যাড. সেলিম মিয়া, বীর মুক্তিযোদ্ধাদা মোহাম্মদ উল্লাহ সরকার, কলাকান্দা ইউপির সাবেক সদস্য আলহাজ¦ জহিরুল ইসলাম মোল্লা, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সুলতান মোল্লা, সমাজসেবক আরেফিন খান, যুবলীগ নেতা শাহ আলম’সহ আরো অনেকে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: