প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শুক্রবার রাঙ্গাবালীতে জলবায়ু পরিবর্তন অভিযোজন বিষয়ের প্রকল্প উদ্বোধন করবেন সচিব আবদুল মালেক

১০ জানুয়ারি ২০১৮, ৬:১৩:৩৯

এনামুল ইসলাম,রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতা
জলবায়ু পরিবর্তন অভিযোজন বিষয়ের নতুন প্রকল্প শুক্রবার পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক। সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রকল্পের উদ্বোধন করবেন তিনি।
প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, সম্প্রতি বাংলাদেশ ও ডেনমার্ক সরকার জলবায়ু পরিবর্তন অভিযোজন বিষয়ে নতুন একটি প্রকল্পের জন্য চুক্তি সম্পাদন করেছেন। ওই প্রকল্পে এ উপজেলাকে অন্তর্ভুক্ত করা হয়। প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার বিভাগের অধীনে হাইসাওয়া নামের একটি প্রতিষ্ঠান। এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক ড. মো: মাছুমুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান মো: খলিলুর রহমান (মোহন), পটুয়াখালী পৌরসভা মেয়র ডা: মো: শফিকুল ইসলাম, রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন, বাউফল পৌরসভা মেয়র জিয়াউল হক ও গলাচিপা পৌরসভা মেয়র আহসানুল হক তুহিন।
এছাড়া ওইদিন সচিব আবদুল মালেক অসহায় ও ক্ষতিগ্রস্থদের মধ্যে সরকারি বরাদ্দের ঢেউটিন বিতরণ, এলজিইডির বিভিন্ন উন্নয়ন প্রকল্পসহ উন্নয়ন পরিকল্পনা পর্যালোচনা, সুধীদের সঙ্গে মতবিনিময়, রাঙ্গাবালী সদর ইউনিয়নের অর্থায়নে ছাত্র-ছাত্রীকে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ এবং সেলাই মেশিন বিতরণসহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন।
এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ দেলোয়ার হোসেন বলেন, শুক্রবার স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক এ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন করবেন। তার আগমনের খবর শুনে উপজেলাবাসীর মধ্যে আনন্দের জোয়ার বইছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: