শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,২৩০ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ৭১৫,৩২১
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন : ত্রাণ মন্ত্রী

১১ মে ২০১৮, ৮:১১:৪০

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পল্লীবিদ্যুতের সুইচ টিপে বিদ্যুতায়নের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।


মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) :

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন। তাই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে চাইলে অবশ্যই আগামী নির্বাচলে আওয়ামী লীগের নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।

এ সময় তিনি আরো বলেন, আমরা নির্বাচনে যে কথা দিয়েছিলাম তা রেখেছি। কিন্তু অন্য যারা কথার ফুল ছড়িয়েছে তারা কথা রাখেন নি। ২০১৯ আমাদের ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। তখন শতভাগ ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া হবে। আর ১৯৯৬ সালে আমরা ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ রেখে গিয়েছিলাম বিএনপি সেটা কমিয়ে ৩ হাজার মেগাওয়াট করেছিল।

শুক্রবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার ৫৫ গ্রমের প্রায় ৯১.৭৮ কিলোমিটার এলাকায় ১৩ কোটি ৭৬ লক্ষ ৭০ হাজার টাকা ব্যায়ে বিদ্যুতের নতুন সংযোগের উদ্বোধনকালে ত্রাণ মন্ত্রী এসব কথা বলেন। এর ফলে নতুন করে ৬ হাজার ৩০৯টি পরিবারে বিদ্যুৎ সংযোগের আওতায় এসেছে।

ত্রাণ মন্ত্রী আরো বলেন, আগে বিদ্যুতের পেছনে মানুষ ছুটত। হারিকেন নিয়ে বাইরে বেরোতে হতো। এখন মানুষের পেছনে বিদ্যুৎ ছুটছে বিদ্যুতের মতো। এখন আর বিদ্যুৎ নিয়ে কোনো সমস্যা হবে না। সন্ধ্যার পর পড়াশোনা করতে শিক্ষার্থীদের সমস্যা হবে না।

তিনি বলেন, বিদ্যুৎ ব্যতীত কোনভাবেই কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। একটি দেশের উন্নয়নে বিদ্যুৎ অপরিহার্য। আমরা দেশের সুষম উন্নয়নে বিশ্বাসী। কাজেই আমাদের লক্ষ্য শুধু শহরেই নয় তৃণমূলের গ্রাম গঞ্জের ঘরে ঘরে বিদ্যুতের সেবা পৌঁছে দেয়া।

চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মো. আবু তাহেরের সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস এর স ালনায় সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ আ’লীগের জাতীয় পরিষদের সাবেক সদস্য একেএম রিয়াজ উদ্দিন মানিক, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর নির্বাহী প্রকৌশলী হাফিজুর রহমান, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শাহীদুল ইসলাম, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, মতলব উত্তর পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম নুরুল আলম ভূঁইয়া, মতলব দক্ষিণ পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী দিলীপ চন্দ্র চৌধুরী, ইউপি চেয়ারম্যান লোকমান আহমেদ মুন্সি, আজমল হোসেন চৌধুরী, জহিরুল মোস্তফা তালুকদার, সৈয়দ মনজুর হোসেন প্রমুখ।

পরে মন্ত্রী একই স্থানে গজরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হানিফ দর্জি’র নেতৃত্বে বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২৫০জন নেতা-কর্মী, সাদুল্লাপুর ইউনিয়নের শতাধিক বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দল থেকে নেতাকর্মী ত্রাণ মন্ত্রীর হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। এছাড়াও মতলব উত্তরের বিভিন্ন ইউনিয়নে নির্মিত ৬টি ব্রীজ-কালভার্ট উদ্বোধন করেন মন্ত্রী।



চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পল্লীবিদ্যুতের সুইচ টিপে বিদ্যুতায়নের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।


চাঁদপুরের মতলব উত্তর উপজেলাা গজরা ইউনিয়নের কয়েক শ’ বিএনপির নেতা-কর্মী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপির হাতে ফুল দিয়ে আ’লীগে যোগদান করেন।



চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৬টি ব্রীজ-কালভার্ট উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: