fbpx
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

ফরাজীকান্দিতে মহিলালীগের আয়োজনে দোয়া অনুষ্ঠানে

শেখ হাসিনা সরকার নারীদের সব ক্ষেত্রেই উত্তোরোত্তর শক্তিশালী ও মর্যাদাশীল করছে -ত্রাণমন্ত্রীর পত্নী পারভীন চৌধুরী

২৭ নভেম্বর ২০১৮, ৮:০৬:৪৪

মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন মহিলালীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর দীর্ঘায়ু কামনায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পারভীন চৌধুরী রিনা।

মো. দ্বীন ইসলাম :

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর সহধর্মিনী পারভীন চৌধুরী রিনা বলেছেন, দেশের প্রশাসন, শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলা ও রাজনীতিসহ সব ক্ষেত্রেই শেখ হাসিনা সরকার নারীদের সত্যিকার অর্থেই ক্ষমতায়িত করেছে।
মঙ্গলবার বিকেলে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন মহিলালীগের আয়োজনে দক্ষিণ সর্দারকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর দীর্ঘায়ু কামনায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পারভীন চৌধুরী বলেন, আমাদের নারীরা এখন শিক্ষাক্ষেত্রে ছেলেদের থেকেও ভালো করছে। চাকরি করে মা-বাবার সংসার চালাচ্ছেন, খেলাধুলায় চ্যাম্পিয়ন হচ্ছেন, দেশকে গৌরব দান করছেন। জেলায় জেলায় মেয়েরা এখন ডিসি-এসপি হচ্ছেন। শেখ হাসিনা সরকার নারীদের মাতৃত্বকালীন ছুটি করেছে ছয় মাস। জাতীয় সংসদে প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, স্পীকার, সংসদ উপনেতা সবাই নারী। যেখানে বিএনপি-জামায়াত জোট নারীদের চার দেয়ালে বন্দি রাখতে চাইতো, জামায়াত নেতারা যেখানে মেয়েদের সরকারি চাকরি করা নিয়ে হাসিতামাশা করতো, সেখানে শেখ হাসিনা সরকার নারীদের সব ক্ষেত্রেই উত্তোরোত্তর শক্তিশালী করেছে, মর্যাদাশীল করছে।

ত্রাণমন্ত্রীর পত্নী পারভীন চৌধুরী আরো বলেন, নারীরা এখন আর মা-বাবার বোঝা নন। নারীরাই এখন আয় করে স্বাবলম্বী হয়ে সংসার চালাচ্ছেন। আর এর সবকিছুুই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই। কাজেই আগামী নির্বাচনে শেখ হাসিনা সরকারকে আবারও ক্ষমতায় আনতে আমাদের মা-বোনদের শুধু ভোট দিলেই হবে না, ভোট চাইতেও হবে।

উপজেলা মহিলালীগের সভানেত্রী পারভীন শরীফের সভাপতিত্বে সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- ত্রাণমন্ত্রীর পুত্রবধূ সুবর্ণা চৌধুরী বীণা।
জাতীয় শ্রমিকলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক লায়ন ফারুক আহমেদ তিতাসের স ালনায় সভায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ইয়াছমিন আহমদ, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদিকা লাভলী চৌধুরী, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, জেলা যুবলীগ নেতা গাজী শাখাওয়াত হোসেন, ফরাজীকান্দি ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. রেজাউল করীম, যুবলীগ নেতা রমিজ উদ্দিন শিশির, উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক আবদুর রব প্রধান, ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি দেওয়ান আবদুর রহিম, উপজেলা ছাত্রলীগ নেতা তাহসিন আহমেদ, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গাজী নাছিম রানা।

মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন মহিলালীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর দীর্ঘায়ু কামনায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে অতিথিবৃন্দ।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর দীর্ঘায়ু কামনায় মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন- মাওলানা লুৎফুর রহমান ও মাওলানা সাফায়েত হোসেন। অনুষ্ঠানে ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে হাজার হাজার নারীরা অংশগ্রহণ করেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: