করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,৩৬০ ◈ আজকে মৃত্যু : ৪১ ◈ মোট সুস্থ্য : ৮৪,৫৪৪

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তর উপজেলায় আমন ধান সংগ্রহ অভিযান শুরু

সকলে মিলে কৃষকদের স্বার্থে কাজ করতে হবে–ইউএনও এএম জহিরুল হায়াত

২ ফেব্রুয়ারি ২০২০, ৮:৫৭:০৭

মো. দ্বীন ইসলাম, চাঁদপুর থেকে :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ইউনিয়ন পর্যায়ে আমন ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। রোববার (২ ফ্রেব্রুয়ারি) বিকালে উপজেলার সুজাতপুর বাজারে অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।
সভাপত্বির বক্তব্যে ইউএনও এএম জহিরুল হায়াত বলেন, শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকরা অনেক কষ্টে ধান উৎপাদন করেন। তাই কৃষকরা যেন ধানের ন্যায্য মূল্য পান সেজন্য সরাসরি তাদের কাছ থেকে ধান সংগ্রহ করা হচ্ছে। এক্ষেত্রে তারা যেন কোন প্রকার হয়রানির শিকার না হয়, সেজন্য সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি। ইউএনও বলেন, সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা সরকারের একটি বিশেষ কার্যক্রম। এ কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে। কৃষকরা হলো জাতির প্রাণ। তাই সকলে মিলে কৃষকদের স্বার্থে কাজ করতে হবে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আইয়ুব আলীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সালাউদ্দিন, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক জিএম ফারুক, গোডাউন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জামাল উদ্দিন প্রমুখ। উপস্থিত ছিলেন, সুলতানাবাদ ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সাইফুল ইসলাম (স্বপন), সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলম, ফতেপুর পূর্ব ইউনিয়ন কৃষকলীগের সভাপতি এমরান হোসেন চৌধুরী রাজু, ফতেপুর পশ্চিম ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ইলিয়াছুর রহমান, ইসলামাবাদ ইউনিয়ন খাদ্য ডিলার প্রভাষক মোস্তফা কামাল, ব্যবসায়ী সাহাবুদ্দিন, উপসহকারি কৃষি কর্মকর্তা স্বপন, উপসহকারি কৃষি কর্মকর্তা শরীফুল ইসলাম, কৃষক জাহাঙ্গীর আলমসহ কৃষকবৃন্দ ও বাজারের ব্যবসায়ীবৃন্দ।
চলতি আমন মৌসুমে মতলব উপজেলার ১৪ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা থেকে ১ হাজার ১শ ৪৮ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ২৬ টাকা দরে ধান ক্রয় করা হচ্ছে। এ জন্য ইতোমধ্যে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: