করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩২২,৭০৩
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

সমাজ উন্নয়নে যুব সমাজের নেতৃত্বের কোন বিকল্প নেই : মোকবিল হোসেন

১৭ সেপ্টেম্বর ২০২০, ৫:২৮:৪৭

মতলব উত্তর উপজেলার ৯ নং জহিরাবাদ ইউনিয়ন পরিষদেও উপ-নির্বাচন ২০ অক্টোবর। ইতিমধ্যে তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। এ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোকবিল হোসেন।

মোকবিল হোসেন জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন। তিনি এ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনও করেছেন সুনামের সাথে।

মোকবিল হোসেন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে এ উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন। তিনি দলীয় মনোনয়ন আশা করে বলেন, আমি ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতি করে এখন আওয়ামী লীগের রাজনীতি করছি মানুষের কল্যাণের জন্য। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সকল দিক বিবেচনা করে আমাকে নৌকা প্রতিকে নির্বাচন করার সুযোগ দিবে- ইনশাআল্লাহ।

একান্ত আলাপচারিতায় বলেন- দেশের গুরুত্বপূর্ণ বিভাগ কিংবা উপবিভাগের নেতৃত্বে তরুণ প্রজন্মের উল্লেখযোগ্য সফলতা আজ সর্বজন বিধিত। গতানুগতিক ধারার বাইরে একটি ইউনিয়নকে অল্প সময়ে মডেল ইউনিয়নে রূপান্তরের ধারাবাহিকতায় তরুণ নেতৃত্বই বেশী সফল হয়েছে। নির্বাচন কিংবা প্রার্থীতার বাইরে আমার ব্যক্তিগত অবস্থান থেকে আমি মনে করি দেশের নাগরিকদের নাগরিক অধিকার নিশ্চিত করার প্রধান এবং প্রথম দায়িত্ব ইউনিয়ন পরিষদের।

সোশাল মিডিয়ায় অনেকেই আমার প্রার্থীতা নানা রকম আলোকপাত করেছেন এই প্রসংগে আমি আবারো বলতে চাই নির্বাচন এবং প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি আমার একক সিদ্ধান্তের বিষয় নয়, যাদের সেবায় আমি নিজেকে উৎসর্গ করতে চাই তাদের পরামর্শ এবং মতামত একান্ত জরুরী পাশাপাশি সচেতন তরুণ সমাজ ও সম্মানিত মুরব্বিগণ যাদের পরামর্শ নিয়েই আমার পথচলা অবশ্যই তাদের পরামর্শ ও সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যেতে চাই যা কভিড-১৯ মহামারিতে সম্ভব নয়। দোয়া করি, ইনশাআল্লাহ এই মহামারি থেকে মুক্ত হবে আমাদের প্রাণপ্রিয় স্বদেশ।

তিনি আরো বলেন, সময় এখন পরিবর্তনের, সমাজকে উন্নত করার জন্য যুব সমাজের নেতৃত্বের কোন বিকল্প নেই। ইতিমধ্যে যুব সমাজের সুন্দর ও বাস্তব পদক্ষেপের জন্য এলাকাবাসীর বিভিন্ন নাগরিক সুবিধা ভোগ করার সুযোগ তৈরি হচ্ছে। এভাবেই এগিয়ে যাক আমাদের সমাজ নিশ্চিত হোক সবার নাগরিক অধিকার।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: