শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১৩৬,৮৩৯
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন বাস্তবায়ন কমিটি গঠন

১৪ জুলাই ২০২০, ১০:১১:০৪

সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১২টায় আনুষ্ঠানিকভাবে ওই কমিটি ঘোষণা করা হয়। শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে সভাপতি মানবেন্দ্র বটব্যালকে আহবায়ক, কেএসএ মহিউদ্দিন মানিক বীরপ্রতীককে যুগ্ম আহবায়ক, উদীচী বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরণকে সদস্য সচিব এবং মহাত্মা অশ্বিনী কুমার স্মৃতি সংসদের সভাপতি স্নেহাংশু বিশ্বাসকে সমন্বয়কারী করে ১০১ সদস্য বিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়। একই সঙ্গে একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়েছে।

এর আগে গত সোমবার বিকেলে নগরের কীর্তনখোলা মিলনায়তনে একটি মতবিনিময় সভায় বাস্তবায়ন কমিটি গঠনেরর সিদ্ধান্ত হয়। গতকাল বাস্তাবয়ন কমিটির পক্ষ থেকে কিছু কর্মসূচিও ঘোষণা করা হয়।

কমিটির উপদেষ্টা সদস্যরা হচ্ছেন শিক্ষাবিদ অধ্যক্ষ মো. হানিফ, ইতিহাসবিদ সিরাজউদ্দিন আহম্মেদ, বাংলাদেশ মহিলা পরিষদ বরিশাল শাখার সভানেত্রী মিসেস রাবেয়া খাতুন, শিশু সংগঠক ও খেলাঘর বরিশালের সাবেক সভাপতি জীবন কৃষ্ণ দে, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি অধ্যাপক বদিউর রহমান।

১০১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন, প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, বরিশাল নাটক সভাপতি কাজল ঘোষ, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলার সভাপতি নজরুল হক নীলু, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি পুলক চ্যাটার্জী, সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, খেলাঘর বরিশাল জেলার সভাপতি অধ্যাপক নজমুল হোসেন আকাশ, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: