fbpx
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

সরফরাজকে ‘মোটা’ বলে ট্রল করার দিন শেষ

৫ অক্টোবর ২০১৯, ৫:৫১:৪০

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ কীভাবে যে নিজের নেতৃত্ব টিকিয়ে রেখেছেন তা বেশ আশ্চর্যের বিষয়ই বটে। কারণ গত বিশ্বকাপে তার আনফিট শরীর নিয়ে তো কম সমালোচনা হয়নি। বিশাল ভুঁড়ি দুলিয়ে চলা, রানিং ম্যাচের মধ্যে হাই তোলা- এসব কাণ্ড করে সমর্থকদের চোখের বিষ হয়ে গিয়েছিলেন সরফরাজ। সেই সরফরাজই নাকি এখন নিজের দেহের চর্বি কমিয়ে ফেলেছেন! ঘটনা সত্য হওয়ায় সরফরাজকে ‘মোটা’ কিংবা ‘আনফিট’ বলে ট্রল করার দিন শেষ হতে যাচ্ছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ১০ বছর পর করাচিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করেছেন সরফরাজ। তার নেতৃত্বে পাকিস্তান সে সিরিজ জিতেছেও। তবে এই সিরিজে সফরাজ নজর কেড়েছেন তার ফিটনেস দিয়ে। মাঠে তাকে খুব তরতাজা লেগেছে। সরফরাজ নিজেও স্বীকার করেছেন সেটা, ‘হ্যাঁ,আমি আগের থেকে ফিট। আমার হয়তো ওজন কমেনি, কিন্তু ফ্যাটের মাত্রা কমেছে।’ পাকিস্তানি সমর্থকদের জন্য এটা সুসংবাদই বটে।

গত বিশ্বকাপের পর পুরো কোচিং স্টাফ ছেঁটে ফেলেছিল পাকিস্তান। সবাই ধরেই নিয়েছিল যে, সরফরাজের নেতৃত্ব যাচ্ছে। সাবেক তারকারও তার বিরুদ্ধে সরব হয়েছিলেন। কারণ ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে হাই তোলার মতো কাণ্ড করেছিলেন সরফরাজ। এছাড়া মাঠে তার শারিরীক মুভমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছিলেন সাবেকরা। প্রকাশ্যে এসেছিল যে, ফিটনেসের জন্য খারাপ হলেও সরফরাজ বিরিয়ানির লোভ সামলাতে পারেন না! লিগ পর্ব থেকেই বিদায় নেয় বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখা পাকিস্তান। এত কিছুর পরেও নেতৃত্ব টিকিয়ে রেখেছেন সরফরাজ। ফিটনেসটাও চাঙ্গা করে ফেলেছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: