করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,৩৬০ ◈ আজকে মৃত্যু : ৪১ ◈ মোট সুস্থ্য : ৮৪,৫৪৪

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পে বোরো মৌসুমের পানি সেচ উদ্বোধন

সহসাই প্রকল্পের উন্নয়ন কাজ শুরু হবে–বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

৬ ফেব্রুয়ারি ২০২০, ১০:২২:২৯

মো. দ্বীন ইসলাম, চাঁদপুর থেকে : :
দেশের দ্বিতীয় বৃহত্তর মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বোরো মৌসুমের পানি সেচের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় মতলব উত্তরের ডুবগী ও ১১টায় এখলাছপুর পাম্প হাউজের পাম্প চালু করে এ পানি সেচের উদ্বোধন করা হয়।
জাতীয় পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস সুইচ টিপে এ সেচের উদ্বোধন করেন।
এমএ কুদ্দুস বলেছেন, কৃষকের সঠিক সময়ে আমরা পানি সেচের উদ্বোধন করেছি। কৃষক যাতে প্রয়োজনীয় পানি সেচ পায় সে ব্যবস্থা করা হবে। সেচ প্রকল্পের উন্নয়নে ১১শ’ ২৩ কোটি ৭০ লাখ টাকা একনেক পাস করেছে। সহসাই প্রকল্পের উন্নয়ন কাজ শুরু হবে। তাহলে প্রকল্প বাসী উন্নত সেচ সুবিধার পাশাপাশি আধুনিক জীবনযাত্রা করতে পারবে।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার, কৃষকের উন্নয়নে সরকার কাজ করছে। সরকার কৃষকের ভাগ্য উন্নয়নে সারের দাম কমিয়েছে। সরকারী ভাবে ধান, চাল ক্রয়ঢ করছে। এতে সরকার ধানের ন্যায্য মূল্য পাচ্ছে।
এখলাছপুর পানি ব্যবহারকারী ফেডারেশনের সভাপতি ও এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের রেহান উদ্দিন নেতার সভাপতিত্বে ও মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন- উপজেলা সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, এখলাছপুর ইউপি চেয়ারম্যান হাজী মোসাদ্দেক হোসেন মুরাদ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, শাখা কর্মকর্তা মো. সালাউদ্দিন, সিয়াম আলী, শরীফ উদ্দিন, সম্প্রসারণ কর্মকর্তা মোসলেম উদ্দিন খান, ডুবগী পানি ব্যবহারকারি ফেডারেশনের সভাপতি শামসুদ্দিন খান।
উপস্থিত ছিলেন-উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আক্তার হোসেন, যুবলীগের সাবেক সভাপতি আমান উল্লাহ মাষ্টার, এখলাছপুর পানি ব্যবহারকারী ফেডারেশনের সাধারণ সম্পাদক আয়াত আলী, কৃষকলীগ নেতা মোজাম্মেল হক, মুনসুর আহম্মদ মাষ্টার, আওয়ামীলীগ নেতা নাজিম উদ্দিন সরকার, ছাত্রলীগের নেতা মজিব প্রধান।
ডুবগী পাম্প হাউজে উপস্থিত ছিলেন- গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ছানাউল্লাহ মোল্লা, সমাজসেবক আবদুল হান্নান দর্জি, ছানাউল্লাহ হাজী, আবদুল আজিজ, বিভিন্ন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সরকার আলাউদ্দিন জানান, কৃষকের সমস্যা ও সমাধান নিয়ে আমরা কাজ করি। পাম্পগুলো কোনোপ্রকার সমস্যার সৃষ্টি না করলে কৃষকদের পানির সমস্যা হবে না।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: