fbpx
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

সাকিবের বিকল্প এখনও আমাদের দলে নেই : মুশফিক

৩০ অক্টোবর ২০১৯, ৬:৪০:২৬

ভারত সফরের উদ্দেশে দেশ ছাড়ার আগে মুশফিকুর রহিম বলেন, সাকিব আল হাসান বিশ্বের এক নম্বর অলরাউন্ডার, তাকে ছাড়া খেলাটা তো অবশ্যই আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জের। সাকিবের বিকল্প আসলে এখনও আমাদের দলে নেই। তাকে অনেক বেশি মিস করব কারণ সাকিব আমাদের নাম্বার ওয়ান খেলোয়াড়।

বুধবার ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচে খেলতে ঢাকা ছাড়েন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। যাওয়ার আগে বিমানবন্দরে এসব কথা বলেন দেশ সেরা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এসময় তিনি আরও বলেন, ভারতের বিপক্ষে ভালো খেলাটাই মূল লক্ষ্য। তবে ক্রিকেট খেলায় আসলে আপনি কোনো গ্যারান্টি দিতে পারবেন না। ভারতের বিপক্ষে হোম গ্রাউন্ডে খেলবো আমাদের চ্যালেঞ্জ তো থাকবেই। আর চ্যালেঞ্জ থাকলেই আসলে ভালো খেলাটা বের হয়ে আসে। তাই আমরা আপনাদের সকলের কাছে দোয়া চাই যেন ভালো খেলতে পারি, সেই সাথে সাকিবের জন্যও দোয়া চাই যেন সে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে পারবে।’
মুশফিক আরও বলেন, দলে যারা নতুন সুযোগ পেয়েছেন তাদের জন্য এটা একটা বড় সুযোগ। নতুনদের সেই সুযোগটা কাজে লাগানোর পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, ‘নতুন যারা দলে আসছে এটা এখন তাদের জন্য বড় সুযোগ। ধরেন সাকিব যদি ইনজুরিতে থাকত বা অন্য কোনো কারণে সাকিব বা আমি অথবা অন্য কেউ যদি দলের বাইরে থাকত তাহলে আমাদের যেভাবে এগিয়ে যেতে হত এখনও আমাদের সেভাবেই এগিয়ে যেতে হবে।’

প্রসঙ্গত, জুয়াড়ির প্রস্তাব গোপন করার দায়ে বাংলাদেশ জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসি। এর মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি এক বছরের সাজা স্থগিত। এই নিষেধাজ্ঞার কারণে ভারত সফর থেকে শুরু করে আপাত সব ধরনের ক্রিকেট থেকে বাইরে আছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ দলের সিরিজ। কলকাতায় দ্বিতীয় টেস্ট দিয়ে শেষ হবে বাংলাদেশের ভারত সফর।

ভারত বনাম বাংলাদেশ ম্যাচের সময়সূচি:

৩ নভেম্বর: প্রথম টি-টোয়েন্টি, দিল্লি

৭ নভেম্বর: দ্বিতীয় টি-টোয়েন্টি, রাজকোট

১০ নভেম্বর: তৃতীয় টি-টোয়েন্টি, নাগপুর

১৪ নভেম্বর-১৮ নভেম্বর: প্রথম টেস্ট, ইন্দোর

২২ নভেম্বর-২৬ নভেম্বর: দ্বিতীয় ও শেষ টেস্ট, কলকতা

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: