করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫৮৪ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৫,০৭৪
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

‘সাকিব-মুশফিক না থাকায় বাংলাদেশের ব্যাটিং অর্ডারে পরিবর্তন হয়েছে’

২৬ জানুয়ারি ২০২০, ৮:৪৯:০২

পাকিস্তান সফরে যাওয়ার ঠিক আগের দিন মিরপুর শেরেবাংলায় বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছিলেন, পাকিস্তান সফরে অনেকেরই হয়তো ব্যাটিং অর্ডার পাল্টে যেতে পারে। আমার ধারণা, ব্যাটসম্যানরা এটা মানিয়ে নেবে।

বাস্তবে তাই হচ্ছে। হয়তো এ কারণেই পাকিস্তানের বিপক্ষে প্রত্যাশিত ব্যাটিং করতে পারছেন না টাইগার ব্যাটসম্যানরা। যে কারণে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই খেলায় কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনি বাংলাদেশ। যে কারণে টানা দুই ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া করেছে টাইগাররা। শনিবার লাহোরে দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে ১৩৬ রান করা বাংলাদেশ হেরে যায় ৯ উইকেটের বড় ব্যবধানে।

এ দিন খেলা শেষে পিটিভি স্পোর্টসের ‘গেম অন হ্যায়’ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার ও রশিদ লতিফ।

ওই অনুষ্ঠানে অংশ নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ বলেছেন, পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডার পাল্টেছে। কেউ নিজের জায়গায় খেলছে না। সৌম্য সরকার ভারতে নাঈমের সঙ্গে ওপেনিংয়ে ভালো করেছিল। কিন্তু পাকিস্তান সফরে সৌম্য নিচে ব্যাট করছে। লিটনও তার জায়গায় ব্যাট করছে না।

পাকিস্তানের সাবেক এ উইকেটেকিপার ব্যাটসম্যান আরও বলেন, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান দলে না থাকায় হয়তো পাকিস্তান সফরে বাংলাদেশ দলে ব্যাটিং অর্ডারে অদল-বদল হচ্ছে।

বাংলাদেশ দলের পারফরম্যান্স মূল্যায়ন করতে গিয়ে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির পেসার শোয়েব আখতার বলেন, পাকিস্তান সফরে বাংলাদেশকে দেখে খুব সাধারণ একটি দল মনে হয়েছে। এ বাংলাদেশ আমাদের কাছে অচেনা। তাদের পারফরম্যান্স খুব হতাশাজনক।

প্রসঙ্গত, নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাননি জাতীয় দলের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রাখায় ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান। যে কারণে তিনি পাকিস্তান সফরের দলে নেই।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: