বৃহস্পতিবার ২১ জানুয়ারি, ২০২১

সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৮ দিনের কর্মসূচি শুরু

৩০ অক্টোবর, ২০২০ ৯:৫২:০৫

আগামী ৪ নভেম্বর অবিভক্ত ঢাকার সাবেক মেয়ের ও বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে ৩০ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত ৮ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার রাতে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দফতরের দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আজ শুক্রবার বাদ জুম্মা মসজিদে মসজিদে মরহুম সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে ৮ দিনব্যাপী কর্মসূচির শুরু হয়। বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী পালন কমিটির উদ্যোগে ২ নভেম্বর থেকে ২ দিনব্যাপী জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে খোকার কর্মময় জীবনভিত্তিক প্রামাণ্য ও আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এরপর ৩ নভেম্বর সাদেক হোসেন খোকার কর্মময় জীবনের ওপর সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন ভার্চ্যুয়াল আলোচনার আয়োজন করেছে। ৪ নভেম্বর মৃত্যুবার্ষিকীর দিন বেলা ১১টায় জুরাইন কবরস্থানে কোরআন খতম, ফাতেহা পাঠ, পুষ্পমাল্য অর্পণ ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এ দিন মহানগরব্যাপী মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। মরহুমের পরিবারের উদ্যোগে ৪ নভেম্বর বাদ আসর ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।
এছাড়া আগামী ৫ নভেম্বর ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং ৬ নভেম্বর ঢাকা মহানগর উত্তর বিএনপি পৃথক পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচির আয়োজন করবে। এর আগে, আগামীকাল (৩১ অক্টোবর) থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

শনিবার বিকেল সাড়ে তিনটায় বংশাল থানা বিএনপির উদ্যোগে সাদেক হোসেন খোকার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ৫ নভেম্বর ফরিদাবাদ মাদ্রাসা ও ৬ নভেম্বর মশুরীখোলা শাহ সাহেববাড়ি মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন সংগঠন ইতোমধ্যে পোস্টার প্রকাশ করেছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD