করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৪২৩ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

‘সালমান শাহ আহামরি কী এমন’, মন্তব্য করে তোপের মুখে নায়ক ফারুক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ২:১৫:৪০

তাকে বলা হয় বাংলা চলচ্চিত্রের রাজপুত্র। এলেন দেখলেন জয় করলেন আবার ধুমকেতুর মতো চলেও গেলেন। যে চলে যাওয়া দুই যুগ আগে। তবে এখনও তিনি বাংলা সিনেমার দর্শকের মাঝে জীবন্ত হয়ে ধরা দিচ্ছেন তার অভিনীত সিনেমার মাধ্যমে। বলছি বাংলা সিনেমার অমর নায়ক সালমান শাহের কথা। বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের একটি ভিডিও সাক্ষাৎকার সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

সম্প্রতি ১৫ সেকেন্ডের ওই ভিডিওতে ফারুক বলেন, ‘সালমান শাহ কী? আহামরি কি সে এমন, এতো কথা বলো, কী সে… তোমার হাজারো সালমান শাহকে বিট করে দিচ্ছে আমাদের শাকিব। কোথায় নিয়ে চলে গেছে শাকিব। এগুলো ধরলে আমরা কিন্তু কথা বলতে পারি।’ এদিকে বাংলা সিনেমার এক সময়কার তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ কে নিয়ে কিংবদন্তি ফারুকের এমন মন্তব্যে ফেসবুক জুড়ে চলছে আলোচনা-সমালোচনা। তার ভাইরাল হওয়া এই ভিডিওতে নেচিবাচক মন্তব্যই পড়ছে বেশি।

সেই ভিডিও’র ক্যাপশন হিসেবে লিখা হয়েছে- ‘ফারুক সাহেব নিজেই নিজের শ্রদ্ধার জায়গাটিকে নষ্ট করলো।’ লিটন সিকদার নামে একজন লিখেছেন- ‘সালমান শাহকে এরকম কথা বলার কারণ, ফারুক সাহেবের ‘সুজন সখী’ ছবিতে তার চেয়ে বেশি দর্শক দেখছেন। এই হিংসার কারণে উনি আর সালমান শাহকে নিয়ে এ ধরনের কথা বলছে।’

তাছাড়া মানিক খান নামে একজন লিখেছেন- ‘ফারুক মিয়া উনার এই কথাগুলোর জন্য সবার কাছে নিন্দিত হয়ে গেছেন। উনি নিজেকে পচিয়ে দিয়েছেন। উনাকে আর মানুষ সম্মান করবে না। উনার বোঝা উচিত একজন সালমান শাহের মতো জনপ্রিয় হতে উনার আরেক জনম জন্ম নিলেও পারবেন কিনা সন্দেহ। ফারুক মিয়া হিংসুক মানুষ তাই আমাদের সবার প্রিয় নায়ক সালমান শাহের জনপ্রিয়তা কে ভয় পায়।’

সালমান শাহের আরেক ভক্তের মন্তব্য, ‘সালমান শাহকে এরকম কথা বলার কারণ, ফারুক সাহেবের ‘সুজন সখী’ ছবিতে তার চেয়ে বেশি দর্শক দেখছেন। ফারুক মিয়া উনার এই কথাগুলোর জন্য সবার কাছে নিন্দিত হয়ে গেছেন। এমডি সুমন লিখেছেন, মামা ফারুক সাহেব হঠাৎ করে মরহুম সালমান শাহর প্রতি এত রেগে গেলেন কেন? যেই শাকিব খান আমাদের কোনো ভাল কিছু উপহার দিতে পারে নাই, শাকিব খানের শুধু আছে অ্যাকশন। প্রসঙ্গত, ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয় সালমান শাহর। মাত্র সাড়ে তিন বছরের ক্যারিয়ারে উপহার দিয়েছেন ২৭টি দর্শকপ্রিয় চলচ্চিত্র।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: