করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৮৬ ◈ আজকে মৃত্যু : ৩০ ◈ মোট সুস্থ্য : ৮৮,০৩৪
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

সিনটের কাছ থেকে প্রমোদতরী কিনছেন না বিল গেটস

১১ ফেব্রুয়ারি ২০২০, ২:৪৭:৫৯

নকশাকারী প্রতিষ্ঠান সিনটের কাছ থেকে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিলিয়নিয়ার বিল গেটস কোনো হাইড্রোজেনচালিত প্রমোদতরী কিনছেন না।

৬৪ কোটি ৪০ লাখ ডলার খরচ করে অ্যাকোয়া নামে বিলাসবহুল ওই প্রমোদতরী কেনার খবর বেশ কিছু দিন থেকেই বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। খবর বিবিসির।

২০১৯ সালে ফ্রান্সের মোনাকোতে প্রমোদতরীটি প্রদর্শন করা হয়েছিল। সেই থেকে ধারণা করা হচ্ছে, বিল গেটস এটি কিনছেন।

এর নকশাকারী প্রতিষ্ঠান সিনট জানিয়েছে, বিল গেটসের সঙ্গে ওই প্রমোদতরী নিয়ে তাদের কোনো কথা হয়নি। তাদের সঙ্গে বিল গেটসের কোনো ব্যবসায়িক সম্পর্ক নেই।

সিনটের একজন মুখপাত্র জানান, ওই ইয়টটি কেনার ব্যাপারে বিল গেটস নিজে কোনো আগ্রহ দেখাননি।

এখনও অ্যাকোয়ার উন্নয়নকাজ চলছে। মোনাকোতে এটি প্রদর্শনের অর্থ ছিল উন্নত ভবিষ্যৎ নির্মাণের পাশাপাশি গ্রাহক ও শিল্পকে অনুপ্রেরণা দেয়া।

প্রমোদতরী কেনার বিষয়ে এখনও বিল গেটসের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। ১১২ মিটারের এ প্রমোদতরী হবে বিশ্বের প্রথম হাইড্রোজেনচালিত ইয়ট। এতে থাকবে সুইমিংপুল, হেলিপ্যাড, স্পা ও জিম।

এখন পর্যন্ত কেবল দুই মিটার মডেলের ওই প্রমোদতরী তৈরি করা হয়েছে। এটি ১৫ নট গতিতে চলতে সক্ষম হবে। এটি পরিবেশবান্ধব জ্বালানি হাইড্রোজেনে চলবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: