fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

সিনিয়র সহকারি পুলিশ সুপার আহসান হাবিবের নেতৃত্বে মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযান

১৯ অক্টোবর ২০১৯, ১০:০২:৫১

সিনিয়র সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) মো. আহসান হাবিবের নেতৃত্বে মেঘনা নদীতে ‘মা ইলিশ রক্ষা’ অভিযানে প্রায় ১৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলার এখলাছপুর, বোরোচর, জহিরাবাদ, আমিরাবাদ, বালুচর, মোহনপুর, বাবু বাজার, ষাটনলসহ কয়েকটি এলাকার প্রায় ৫ টি বাজারে প্রায় ১০০ টি দোকানে ও প্রায় ৭০ টি বাড়িতে এ অভিযান চালানো হয়। অভিযানে মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুরশেদুল আলম ভূঁইয়া’সহ ৩০জন পুলিশ সদস্য এ অভিযান চালায়।
সিনিয়র সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) মো. আহসান হাবিবের নেতৃত্বে অভিযানে আরও ছিলেন, মতলব উত্তর থানার পুলিশ পরির্দশক (তদন্ত) মুরশেদুল আলম, এসআই ইসমাইল হোসেন’সহ মতলব উত্তর থানার সকল অফিসার ও ফোর্স। অভিযান শেষে জব্দকৃত ১৩ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। এছাড়াও উদ্ধারকৃত ৬০ কেজি ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

সিনিয়র সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) মো. আহসান হাবিবের নেতৃত্বে মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করা হয়।
অভিযান শেষে এক ব্রিফিংয়ে এসএসপি আহসান হাবিব সাংবাদিকদের বলেন, ইলিশ জাতীয় সম্পদ। এই রূপালী সম্পদ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। তাছাড়া সরকারের আইন অনুযায়ী ডিম ছাড়ার সময় মা ইলিশ ধরা যাবে না। নিষিদ্ধ সময়ে যারা ইলিশ ধরবে, পরিবহন ও মজুদ করতে পাওয়া গেলেও আইনের আওতায় আনা হবে।
তিনি আরও বলেন, মা ইলিশ রক্ষা অভিযান আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলবে। চাঁদপুর জেলা পুলিশ যথেষ্ট তৎপর রয়েছে। পুলিশ এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: