করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৯৭,৭৯৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

সিরাজগঞ্জে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

২৩ ফেব্রুয়ারি ২০২১, ১:১৫:৪২

ওমর ফারুক ভুইয়া: সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কের কামারখন্দ উপজেলার কোনাবাড়ী কলেজ মোড় এলাকার বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর আঞ্চলিক কার্যালয়ের সামনে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে আহত হয়েছে ১৫ জন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৮ টার দিকে ঢাকা থেকে সিরাজগঞ্জ গামী সয়াবিন তেল বোঝায় ট্রাক ও উত্তরবঙ্গ থেকে ময়মনসিংহ গামী যুগান্তর পরিবহনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ট্রাক ড্রাইভার সহ চারজনের মৃত্যু হয় এবং আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল নেওয়ার পথে একজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন, বগুড়া জেলার শাহজাহানপুর থানার মোকছেদ আলীর ছেলে বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান (৭০), একই জেলার শেরপুর উপজেলার শ্রী ধীরেন চন্দ্রের ছেলে শ্রী বিমল (৪৬) ও সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই গ্রামের আবুল হোসেনের ছেলে আব্দুল হান্নান (৫৫) সহ তিনজনের পরিচয় পাওয়া গেছে। বাকিদের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।

সিরাজগঞ্জ উপ-সহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা মঞ্জিল হক বলেন, ঘটনাটি জানার সাথে সাথে এসে উদ্ধার কাজ পরিচালনা করি। নিহতদের সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে এবং আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রাক ও বাস টি যে ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে তাতে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি বাস ও ট্রাকের গতিসিমা বেশি থাকায় দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণটা বেশি হয়েছে।

এবিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন বলেন, যাত্রীবোঝাই বাসের সামনের চাকা বাস্ট হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তেলবাহী ট্রাকের সাথে সংঘর্ষ হয় এতে ঘটনাস্থলেই ট্রাকের ড্রাইভার এর মৃত্যু হয় এবং যাত্রীবোঝাই বাস এর ৪ জনের মৃত্যু হয়েছে প্রাথমিকভাবে আমরা যেটা দেখতে পাচ্ছি বাসের ফিটনেস ছিল না যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: