করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৬০২,৯০৮

সিলেটে হোটেলে কোয়ারেন্টাইন থেকে উধাও ৯ প্রবাসী

২১ মার্চ ২০২১, ১১:২৬:৩০

সৈয়দ মোঃ সাকিব আহমদ,উপজেলা প্রতিনিধি (সিলেট); হোটেলে কোয়ারেন্টাইন অবস্থায় থাকা যুক্তরাজ্য ফেরত একই পরিবারের ৯ জন সদস্য উধাও। শুনতে অদ্ভুত এবং নাটকীয় সমাপ্তির এই ঘটনাটি ঘটেছে সিলেটে।

রবিবার (২১ মার্চ) দুপুরে এই ঘটনা ঘটে। দুপুরে সিলেটের হোটেল ব্রিটেনিয়াতে কোয়ারেন্টাইনে থাকা যুক্তরাজ্য ফেরত একই পরিবারের ৯ জন সদস্য উধাও হয়ে যান। হোটেল কর্তৃপক্ষ জানায়, হোটেল কর্তৃপক্ষের কোনো প্রকার অনুমিত না থাকা সত্ত্বেও,কাউকে কিছু না জানিয়ে দুপুরের দিকে হোটেল থেকে ফাঁকি দিয়ে বেরিয়ে যান তারা। দুপুরের পর থেকে তাদের আর হোটেলে খুঁজে পায়নি হোটেল কর্তৃপক্ষ। পরে হোটেল থেকে কয়েকদফা ফোন কল গেলে প্রবাসীরা বলেন এক ঘন্টার ভেতর হোটেল ফিরছেন তারা। পরে রাত পর্যন্ত তাদের আর ফোনে পায়নি হোটেল কর্তৃপক্ষ। ঘটনাটি প্রশাসনকে জানানো হলে হোটেলে আসেন জেলা প্রশাসনের অনেক কর্মকর্তারা। উধাও হওয়ার প্রায় ৮ ঘন্টা পরে নাটকীয়ভাবে রাত ৯ টার দিকে আবার হোটেলে ফিরে আসেন সেই ৯ জন সদস্য। প্রবাসীরা বলছেন অসুস্থ বাবাকে দেখতে হোটেল কর্তৃপক্ষকে জানিয়েই হোটেল থেকে বেরিয়েছিলেন তারা। কিন্তু হোটেল কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করছে। প্রবাসীদের নিয়ে যাওয়া গাড়ির চালক নাজিম জানান, রবিবার সকাল ১০টার দিকে এই নয় প্রবাসীকে নিয়ে তিনি জকিগঞ্জে যান এবং দুপুরের খাবার খেয়ে বিকাল ৪টার দিকে আবার সিলেটের উদ্দেশে রওয়ানা হন। অসুস্থ বাবাকে দেখতে জকিগঞ্জে গিয়েছিলেন এই পরিবারের সদস্যরা।অভিযোগ আছে বিভিন্ন সময়ে নগরীর ব্রিটেনিয়া হোটেল থেকে এভাবে বেরিয়ে যান কোয়ারেন্টাইনে থাকা এমন অনেক প্রবাসীরা।

জানা যায়,গত ১৮ মার্চ যুক্তরাজ্য থেকে ফিরে হোটেল ব্রিটেনিয়াতে কোয়ারেন্টাইন শুরু করেন তারা। উধাও হওয়ার পর ফিরে আসা একই পরিবারের এই ৯ জন সদস্য সিলেটের জকিগঞ্জ এলাকার বাসিন্দা।
ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকে সিলেট জুড়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। সিলেট জেলা প্রশাসন বিষয়টি নজরদারী করছেন। এদিকে, এসব প্রবাসী ফিরে আসার পর আইন ভঙ্গ করার অভিযোগে তিন শিশু বাদে প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: