শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১৩৬,৮৩৯
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সেবক কলোনিতে ৫৫৯টি ফ্ল্যাট শিগগিরই পরিচ্ছন্নকর্মী পরিবারের কাছে হন্তান্তর করা হবে : সিটি মেয়র

১৪ জুলাই ২০২০, ১১:০৮:১২

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় বান্ডেল রোডে সেবক কলোনীতে ১৪ তলা বিশিষ্ট ৩টি নির্মাণাধীন ভবনের অবশিষ্ট কাজ সোমবার (২০ জুলাই) এর মধ্যে শেষ করার জন্য ঠিকাদার ও সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১৪ জুলাই) বান্ডেল রোডস্থ সেবক কলোনিতে নির্মাণাধীন আবাসন প্রকল্প পরিদর্শনকালে এই নির্দেশনা দেন মেয়র।

জানা গেছে, সেবক কলোনিতে নির্মিতব্য আবাসন কমপ্লেক্সে শিক্ষা ও স্বাস্থ্যসেবাকেন্দ্র, চিত্তবিনোদন কেন্দ্র ও প্রার্থনার উপাসনালয় থাকবে। এই আবাসন প্রকল্পের ৫৫৯টি ফ্ল্যাট শিগগিরই পরিচ্ছন্ন কর্মী পরিবারের কাছে হন্তান্তর করা হবে।

পরিদর্শনকালে মেয়র বলেন, বান্ডেল রোডস্থ সেবক কলোনি ১শ কোটি টাকা ব্যয়ে তিনটি বহুতল ভবন নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পাশাপাশি নগরীতে চসিকের আরো তিনটি সেবক কলোনিতে বহুতল আবাসিক ভবন নির্মাণ কাজ সমাপ্তির পথে।

নগরীর প্রান্তিক শ্রেণিকে আর্থ-সামাজিক নিরাপত্তায়ে আনা হবে উল্লেখ করে মেয়র আরো বলেন, কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগে পরিচ্ছন্ন কর্মীদের মোট সংখ্যা তিন হাজার ৬৩৯ জন। তাই তাদের আবাসনের চাহিদার তুলনায় তা পূরণ করার সামর্থ্য অপ্রতুল। তারপরও যারা নগরীকে পুত:পবিত্র ও পরিচ্ছন্ন রাখছেন তাদের বাসস্থানের চাহিদা পূরণের বিষয়টিকে আমরা অগ্রাধিকার দিচ্ছি।

পরিদর্শনকালে মেয়রের সাথে চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, তত্তাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, ঝুলন কান্তি দাশ, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, সহকারী প্রকৌশলী সালমা খাতুন, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম, উপসহকারী প্রকৌশলী রিফাতুল করিম, তানজিম ভূইয়া, বান্ডেল হরিদাস যুবকল্যাণ সংঘের জগনাথ দাশ ঝর্না প্রমুখ ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: