করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৪৯৩ ◈ আজকে মৃত্যু : ২৩ ◈ মোট সুস্থ্য : ৩১৯,৭৩৩

স্বর্ণের মাস্ক তৈরি করে হুলুস্থুল!

৪ জুলাই ২০২০, ৫:৫০:৩৩

করোনার থাবায় দিশেহারা মানুষ। হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দীর্ঘ হচ্ছে মৃতের তালিকা।

বিশ্বব্যাপী এর প্রভাব থেকে বাঁচতে নানা সুরক্ষা পণ্য ব্যবহার করছে সাধারণ মানুষ। অনুসরণ করছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের দেয়া নানা পরামর্শ। মেনে চলতে হচ্ছে নানা স্বাস্থ্যবিধি

করোনার ছোবল থেকে বাঁচতে সবচেয়ে গুরুত্ব দেয়া হচ্ছে মাস্ক ব্যবহারের ওপর। করোনা সংক্রমণ এড়াতে স্বাস্থ্য বিশেষজ্ঞরা মাস্ক পরার গুরুত্ব, কিভাবে মাস্ক পরতে হবে, বাড়িতে কিভাবে এটি তৈরি করতে হবে কিংবা কি ধরনের মাস্ক ব্যবহার করা ঠিক হবে তা নিয়ে নিয়মিতই তথ্য দিচ্ছেন। এমনকি অনেকে ছবি বা ভিডিওর মাধ্যমেও সতর্ক করছেন সবাইকে।

সম্প্রতি এই মাস্কের তালিকায় যুক্ত হয়েছে নতুন এক ধরনের মাস্ক। যা দেখে অনেকের চক্ষু চড়কগাছ! যেনতেন মাস্ক নয়; একেবারে স্বর্ণের মাস্ক। স্বর্ণের এই মাস্ক তৈরি করেছেন শংকর কুরাদে নামে এক ব্যক্তি। যিনি ভারতের মহারাষ্ট্রের পুনে জেলার পিম্পরি-ছিনছওয়াডের বাসিন্দা। আর এই মাস্কটির মূল্য ২ লাখ ৮৯ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ লাখ ২৮ হাজার টাকা)।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে স্বর্ণের তৈরি ওই মাস্ক পরিহিত অবস্থায় কুরাদের কয়েকটি ছবি প্রকাশ করা হয়েছে। কুরাদের দাবি, পাতলা ওই মাস্কটিতে ছিদ্র আছে। এ কারণে নিঃশ্বাস নিতে তার সমস্যা হচ্ছে না। তবে এটি করোনা প্রতিরোধে কার্যকর কিনা সে ব্যাপারে তিনি নিশ্চিত নন।

এরই মধ্যে মাস্ক পরিহিত কুরাদের ছবি সামাজিক মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়েছে। যা নিয়ে বেশ হৈ চৈ শুরু হয়েছে। জন্ম দিয়েছে নানা আলোচনা-সমালোচনার।

সূত্র: টাইমসনাউনিউজ.কম

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: