স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া পরামর্শ মানছেন না স্বাস্থ্যমন্ত্রী নিজেই!

২১ মার্চ ২০২০, ১১:৩৬:২১

বিশ্বজুড়ে করোনা যেন এক আতঙ্কের নাম। পৃথিবীর ১৮৫ টি দেশই এই ভাইরাসের কবলে পড়ে দিশেহারা। তাই দেশে করোনার সংক্রমণ এড়াতে জনসমাগম এড়িয়ে চলা ও নিরাপদ দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে। বার বার সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে এসব পরামর্শ দেওয়া হলেও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ব্রিফিংয়েই সেটি মানা হয়নি।

শনিবার (২১ মার্চ) করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে ব্রিফিংকালে স্বাস্থ্যমন্ত্রীর আশপাশে ৩৭ জন দাঁড়িয়ে ছিলেন। এ নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমরা এখন একটি যুদ্ধাবস্থায় আছি। যুদ্ধাবস্থায় সব সিস্টেম মেনে চলা সম্ভব হয় না। আমরা এটা বুঝি, আপনারাও বুঝেন; আমাদের সবার নিরাপত্তার প্রয়োজন আছে। তারপরও দেশের তাগিদে, দেশের মানুষের তাগিদে আমাদের কাজ করতে হয়।’ মন্ত্রী বলেন, ‘আমরা চেষ্টা করবো আরও সংক্ষিপ্ত আকারে যেন এটি করা যায়, আইসিটির মাধ্যমে করা যায়। যেখানে এত লোকের সমাগম হবে না। এটি আমরা অবশ্যই করবো আগামীতে। এটা আমরা অবশ্যই মনে রাখবো।’
তথ্যঃ বিডি২৪ লাইভ

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: