শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬৯৬ ◈ আজকে মৃত্যু : ২৪ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

হালদায় অভিযান, ইঞ্জিনচালিত চারটি নৌকা ধ্বংস

৩০ সেপ্টেম্বর ২০২০, ১০:১০:৫২

চট্টগ্রাম ব্যুরো::
দক্ষিণ এশিয়ার অন্যতম প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর মা মাছ ও ডলফিন রক্ষায় অভিযান চালিয়ে ইঞ্জিনচালিত চারটি নৌকা ধ্বংস করে দিয়েছে প্রশাসন। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত সাত্তার ঘাট এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন বলেন, নদী থেকে বালু উত্তোলন নিষিদ্ধ। এরপরও চারটি ইঞ্জিনচালিত নৌকা ব্যবহার করে নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছিল। নদী রক্ষায় আজ উক্ত চারটি নৌকা জব্দ করে ধ্বংস করে দেওয়া হয়েছে।

এছাড়া সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে উত্তর মাদার্শার ইউনিয়নের হালদা অংশে অভিযান চালিয়ে ১ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: