প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

হেলমেট পরলেই পিয়াজ!

৯ ডিসেম্বর ২০১৯, ৪:০৫:৪৮

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে হেলমেট পরলেই মোটরসাইকেলে চালকদের এক কেজি পিয়াজ দেওয়া হচ্ছে। অবাক হলেও এটাই সত্য। তবে তা বাংলাদেশে নয়, ভারতের পশ্চিমবঙ্গে। হেলমেট ব্যবহারে উৎসাহী করতে এমনই অভিনব এক উদ্যোগ নিয়েছে বর্ধমানের পাল্লারোড পল্লী মঙ্গল সমিতি।

কলকাতা টোয়েন্টিফোরের খবর, ভারতের বাজারে বেড়েই চলেছে পিয়াজের দাম। প্রতিদিন পিয়াজ দিয়ে রান্না এখন মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে। সেখানে এখন হেলমেট পরলেই বিনামূল্যে এক কেজি পিয়াজ দিচ্ছে পাল্লারোড পল্লী মঙ্গল সমিতি।

প্রতিবেদনে বলা হয়, অগ্নিমূল্যের বাজারে ১ কেজি পিয়াজ উপহার হিসেবে পেয়ে খুশি মোটরসাইকেল চালকরা। বাজারে কেজি প্রতি পিয়াজের দাম এখন ১৩০-১৫০ টাকা। একদিকে সব ব্যবসায়ীরা যেমন বেশি পিয়াজ আমদানি করছেন না তেমনই সাধারণ মানুষও দামের জন্য পিয়াজ কেনা কমিয়ে দিয়েছেন।
রবিবার সকাল থেকেই পাল্লারোড পল্লী মঙ্গল সমিতি রাস্তায় দাঁড়িয়ে সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচি হিসেবে চালকদের হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য সচেতন করছে। যারা হেলমেট পরে মোটরসাইকেল চালাচ্ছেন না তাদের জীবনের সুরক্ষার জন্য হেলমেট পরার কথা বলছে এই সমিতি।পাশাপাশি যারা হেলমেট পরে বাইক চালাচ্ছেন উপহার হিসেবে তাঁদের দেওয়া হয় পিয়াজ।

এদিকে, অগ্নিমূল্যের বাজারে পিয়াজ পেয়ে মোটরসাইকেল আরোহীরা খুশি। পাশাপাশি ট্রাফিক সচেতনতায় ক্লাবের বার্তা, পিয়াজ পাওয়ার জন্য হেলমেট পরা নয়, নিজের সুরক্ষার জন্য হেলমেট পরুন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: