fbpx
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

১ম সেমিতে নুর মোহাম্মদ বনাম আবুল কালাম আজাদ।। ২য় সেমিতে কাইয়ুম বনাম মিল্লাত

২৭ নভেম্বর ২০১৮, ১০:১৬:৫১

জামালপুর প্রতিনিধি :
জামালপুর-১(দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জে) আসনে মনোনয়ন নিয়ে চলছে বিনোদন। পরিস্থিতি বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনাল পর্যায়ের মত রয়েছে।

প্রথম থেকে যদি শুরু করা যায় তবে, এ আসন থেকে আওয়ামীলীগ থেকে মনোনয়নের আশায় ৩০ হাজার টাকা দিয়ে প্রায় ডজন খানেক ব্যক্তি মনোনয়ন পত্র ক্রয় করে আওয়ামীলীগের তহবিল বৃদ্ধি করতে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেন।

অবশ্য সেদিক থেকে বিএনপির নেতাকর্মীরা একটু কৃপনই বটে। এ আসন থেকে মাত্র ৩জন মনোনয়ন ক্রয় করেন।

পৌরসভা নির্বাচনে জামানত হারানো ব্যক্তিও মনোনয়ন পত্র ক্রয় করেন। এছাড়া দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় পদচিহ্নও পড়েনি সেও আওয়ামীলীগের মনোনয়নপত্র ক্রয় করেন।

সবকিছু ছাপিয়ে চুড়ান্তভাবে একজনের নাম ঘোষনার করার কথা থাকলেও মনোনয়নের তালিকায় নুর মোহাম্মদ ও আবুল কালাম আজাদের নাম ঘোষনা করে আওয়ামীলীগ।

ঠিক পথেই হাটছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এরাও আব্দুল কাইয়ুম ও রশিদুজ্জামান মিল্লাতের নাম ঘোষনা করেন। নির্বাচনের মাত্র একমাস বাকী । এ সময়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাওয়ার কথা কিন্তু মনোনয়ন অনিশ্চিয়তার কারণে এখন আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থী ও সমর্থকরা নিজেদের প্রার্থী ও সমর্থকদের ঘায়েল করতে উঠে পড়ে লেগেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও জন সম্মুখে চলছে একে অপরের বিষেদাগার। তীর ছুড়ছেন নিজ দলের প্রার্থীর বিরুদ্ধে। অবস্থা এমনটাই দাড়িয়েছে প্রথম সেমিফাইনাল খেলায় নুর মোহাম্মদ বনাম আবুল কালাম আজাদ। আর দ্বিতীয় সেমিফাইনালে আব্দুল কাইয়ুম বনাম রশিদুজ্জামান মিল্লাত।

সেমিফাইনালে নিজ শক্তি ব্যায় করে ৩০ ডিসেম্বর ফাইনালে কতটুকো শক্তি নিয়ে জনগনের সামনে দাড়ায় এটাই এখন দেখার বিষয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: