করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০

১৬ মে পর্যন্ত চট্টগ্রাম বন্দরে আমদানি কনটেইনারের ভাড়া মওকুফ

৬ মে ২০২০, ২:৫৪:৫৯

চট্টগ্রাম অফিস:
করোনা পরিস্থিতিতে চলমান সাধারণ ছুটিতে চট্টগ্রাম বন্দরে জমে থাকা কনটেইনারের ভাড়া মওকুফের সময়সীমা ফের বাড়ানো হয়েছে। বর্ধিত সাধারণ ছুটির সঙ্গে সঙ্গতি রেখে এবার ১৬ মে পর্যন্ত স্টোর ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে আমদানি করা কন্টেইনার ৪ মে এর মধ্যে খালাসের শর্তে ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছিল বন্দর কর্তৃপক্ষ। সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি পাওয়ায় তার সঙ্গে সঙ্গতি রেখে এবার ১৬ মে পর্যন্ত স্টোর ভাড়া মওকুফের ঘোষণা দেওয়া হলো। গত ২৬ মার্চ সাধারণ ছুটি বাড়ার সঙ্গে দফায় দফায় এই ভাড়া মওকুফের ঘোষণা দিচ্ছে বন্দর কর্তৃপক্ষ।

বন্দরের পরিবহন বিভাগের পরিচালকের দপ্তর থেকে জারি করা সর্বশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বন্দরে অবতরণকৃত যেসব কনটেইনারের চার দিন ফ্রি টাইম সরকার ঘোষিত সাধারণ ছুটি অর্থাৎ ২৬ মার্চ বা তার পর শেষ হয়েছে, ওই কনটেইনারগুলো আগামী ১৬ মে এর মধ্যে খালাস করা হলে প্রযোজ্য স্টোর রেন্ট শতভাগ মওকুফযোগ্য হবে।

প্রসঙ্গত, বন্দরে পড়ে থাকা কন্টেইনারের অন্তত ৪০ ভাগ তৈরি পোশাক কারখানাগুলোর আমদানি করা। যাতে রয়েছে পোশাক কারখানার কাঁচামাল ও আনুষঙ্গিক সরঞ্জাম।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: