করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৯১৮ ◈ আজকে মৃত্যু : ৫০ ◈ মোট সুস্থ্য : ১৩৯,৮৬০
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে !

২৯ এপ্রিল ২০১৮, ৯:৪৯:৫১

২০২১ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক ছিলো ভারত। তবে ভারতের সেই আশা আর পূরণ হচ্ছেনা। কারণ চ্যাম্পিয়নস ট্রফি আর উদযাপন হবে না বলে জানিয়ে দিয়েছে আইসিসি। এর পরিবর্তে ভারতে ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ হবে। আর এতেই চটেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, এই বিবাদের জন্য বিশ্বকাপ বর্জন করতে পারে ভারত। কিন্তু আইসিসির একাংশ বলছেন, ভারত যদি টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে না চায়, তাহলে বাংলাদেশ কিংবা শ্রীলঙ্কায় এই আসর বসবে।’ অর্থাৎ বাংলাদেশের সামনে সুযোগ আসতে পারে।

প্রয়াত আইসিসির সাবেক প্রধান জাগমোহন ডালমিয়া সংস্থাটির আর্থিক দিকটির বাজে অবস্থা দেখে লন্ডনে আইসিসির দফতরে বসেই আবিষ্কার করেছিলেন চ্যাম্পিয়নস ট্রফি, তখন কোষাগারে ছিল মাত্র একুশ হাজার পাউন্ড। তিনি আইসিসিকে রক্ষা করার জন্য এগিয়ে এলেন। ভারতীয় স্পনসরদের সঙ্গে কথা বলে বিশ্বকাপের নক-আউট সংস্করণ মাঠে আনলেন।

মিনি বিশ্বকাপ নামে বাংলাদেশে চালু হওয়া সেই প্রতিযোগিতা প্রথম বছরেই দারুণ সফল ছিল। ভালো অবস্থায় এলো আইসিসি কোষাগারেও। শোনা যায়, তিন বছরের মধ্যে কয়েক হাজার পাউন্ড থেকে আইসিসির কোষাগারে জমা হয়েছিল ৭ মিলিয়ন পাউন্ড।

সর্বশেষ ২০১৭ সালে ইংল্যান্ডে হয়েছিল চ্যাম্পিয়নস ট্রফি। তবে কলকাতায় বসে বৃহস্পতিবার আইসিসি ঘোষণাই করে দিল, ডালমিয়ার চালু করা প্রতিযোগিতা আর হবেই না। দু’বছর অন্তর আয়োজন করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চার বছর অন্তর হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। এছাড়া হবে টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: