করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৬৮,০৪৮
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

২১আগস্টে নিহতদের স্মরণে স্পেন যুবলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

২৭ আগস্ট ২০১৯, ৯:৩৩:৫৭

কবির আল মাহমুদ, স্পেন :

স্পেনে ২১আগস্টে শাহাদাৎ বরণকারী শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক, প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিনী বেগম আইভি রহমান এর ১৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আওয়ামী যুবলীগ স্পেন শাখার উদ্যোগে গতকাল সোমবার (২৬ আগস্ট ) রাতে বাঙালী অধ্যুষিত লাভাপিয়েস সংলগ্ন সোনার রেস্টুরেন্টে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা, ২১আগস্ট গ্রেনেড হামলা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতিকে নেতৃত্ব শূণ্য করতেই সংগঠিত করা হয়েছিল।সেই হামলায় আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছিলেন। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে এমন জঘন্যতম পরিকল্পিত হত্যাকাণ্ডের নজির বিশ্বে বিরল বলে বক্তারা উল্লেখ করেন।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী যুবলীগ স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি রাসেল দেওয়ান। স্পেন যুবলীগ সাধারন সম্পাদক ইফতেখার আলম ও যুগ্ন সাধারন সম্পাদক আলমগীর হোসেনের যৌথ সঞ্চলনায় আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন।

বিশেষ অতিথি ছিলেন স্পেন আওয়ামীলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক কমিটির নেতা দুলাল সাফা, আব্দুল কাদের ঢালী, শেখ আব্দুর রহমান, আহবায়ক কমিটির সদস্য আইয়ূব আলী সোহাগ, তামিন চৌধুরী, বোরহান উদ্দিন,আক্তারুজ্জামান, সায়েম সরকার প্রমুখ। বক্তব্য দেন সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম, লেখক ইব্রাহিম খলিল, আওয়ামীলীগ নেতা ফয়সল ইসলাম,মাহবুবুর রহমান বকুল,এডভোকেট তারেক হোসাইন,এম আই আমিন, কামরুল ইসলাম, মকবুল আহমদ, আব্দুল আহাদ, স্পেন ছাত্রলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসাইন রায়হান, ছাত্রলীগনেতা শফিকুর নূর, রাজীব,নাবিল রহমান বাপ্পি,আব্দুন নূর নীরব, শায়েকআহমদ,সাব্বির আহমদ,কাওছার আহমদ,মাছুম,শাওন, মোকাদ্দস লষ্কর, রাজু,মেরাজ, স্বপন, মিনহাজ বিন দ্বীন প্রমুখ।

সভাপতির বক্তব্যে রাসেল দেওয়ান বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য আদর্শ। বাংলাদেশকে সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে হলে তার আদর্শ অনুসরণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।তিনি বিভেদ ভুলে স্পেন আওয়ামী লীগের পতাকাতলে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করবার জন্য অনুরোধ জানান।

অনুষ্টানের শুরুতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের সকল শহীদদের এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আওয়ামীলীগ নেতা আয়ূব আলী সোহাগ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: