fbpx
মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর, ২০১৯

৩৭০ ধারা বিলোপের পক্ষে কাশ্মীরের প্রথম নারী রেসার!

৮ সেপ্টেম্বর, ২০১৯ ৬:০৫:৫৪

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পক্ষে সমর্থন দিলেন সেখানকার একজন প্রথম নারী রেসার। হুমাইরা মুস্তাক নামের ও নারী বলেছেন, ‘কাশ্মীরকে এখন আর বিচ্ছিন্ন অঙ্গ হিসাবে কেউ মনে করবে না। কাশ্মীর ভারতেরই অঙ্গ। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ইন্টারনেট পরিষেবা, মোবাইল নেটওয়ার্ক ফিরেছে আমাদের এখানে। আমি জম্মু-কাশ্মীরের হয়ে রেসিং ট্র্যাকে প্রতিনিধিত্ব করতে চাই।’

গতে বাধা জীবন কাটাতে চাননি হুমাইরা মুস্তাক। তাই নিজেকে রেসার হিসাবে গড়ে তুলেছেন। তবে হুমাইরার প্রতিভার শেষ নেই। রেসিং ছাড়াও আরও অনেক কিছু করেন তিনি। কার রেসিং তার জীবনের প্রথম ভালোবাসা। রেসিং নিয়েই এগিয়ে যেতে চান তিনি।

হুমাইরা মুস্তাক একজন মেডিক্যাল স্টুডেন্ট। সেইসঙ্গে পাইলট ট্রেনিং করেছেন। হুমাইরা বলেন, ”যেভাবেই হোক আমাকে অ্যাড্রিনালিন চঞ্চল রাখতে হবে। তার জন্য আমি অনেক কিছুই করি। ছক ভেঙে অন্য কিছু করার চেষ্টা করেছি। এখন আমি পুরোপুরি রেসিং নিয়ে এগোচ্ছি। আমার এই উদ্যোগ কাশ্মীরের মানুষকে দিশা দেখালে ভাল লাগবে।”
হুমাইরাকে নিয়ে ইতিমধ্যে প্রবল আলোচনা শুরু হয়েছে কাশ্মীরে। ছোটবেলা থেকে টিভিতে রেসিং দেখে উৎসাহিত বোধ করতেন হুমাইরা। তার পর কখন যে দেখতে দেখতে গাড়ির প্রেমে পড়ে গেলেন নিজেই মনে করতে পারলেন না।

কোয়েম্বাটুরে জেকে টায়ার ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবেন হুমাইরা। ২৩ বছরের হুমাইরা চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে প্রচণ্ড আশাবাদী।

শচীন টেন্ডুলকারের ভক্ত হুমাইরার জন্ম জম্মুতে। সেখানেই বেড়ে ওঠা। কাশ্মীরের এই রেসার বলেন, ‘কাশ্মীরের মানুষের ভাবনা-চিন্তায় একটা বড়সড় পরিবর্তন প্রয়োজন। তা হলেই সব সম্ভব। আমরা কে কোথায় থাকি সেটা বড় ব্যাপার নয়। বড় হচ্ছে কে কেমনভাবে জীবনযাপন করি!’

সূত্র: জি নিউজ

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD