করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬১১ ◈ আজকে মৃত্যু : ৩২ ◈ মোট সুস্থ্য : ১৪৬,৬০৪
প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

৪০ বছরে পা দিলেন পূর্ণিমা

১১ জুলাই ২০২০, ১০:৫৬:০১

নির্মাতা জাকির হোসেন রাজুর পরিচালনায় ‘এ জীবন তোমার আমার’ সিনেমা দিয়ে মাত্র ১৭ বছর বয়সে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন পূর্ণিমা। এরপর একের পর এক ব্যবসা সফল সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। অভিনয় দক্ষতা ও নিজের গ্ল্যামার্স উপস্থিতি দিয়ে ঢালিউডে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন তিনি। দেখতে দেখতে জীবনের ৩৯ টি বসন্ত পার করলেন এই চিত্রতারকা।

আজ শনিবার (১১ জুলাই) ৪০ তম বছরে পা দিলেন পূর্ণিমা। এদিন সকাল থেকেই নায়িকার জন্মদিন উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তা জানাচ্ছেন তার ভক্ত-অনুরাগীরা।

১৯৮১ সালের এই দিনে চট্রগ্রামের ফটিকছড়িতে জন্মগ্রহন করেন এই চিত্রনায়িকা। প্রিয় শহরে শৈশব, কৈশর কাটিয়ে পাড়ি জমান ঢাকা শহরে। এরপরে মাত্র ১৭ বছর বয়সেই চলচ্চিত্রে নাম লেখান তিনি। প্রথম সিনেমাতেই বাজিমাত করে দর্শকদের নজর কাড়েন ‘মনের মাঝে তুমি’ খ্যাত তারকা।

দুই দশকের বেশি সময়ের ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল সিনেমাতে অভিনয় করেছেন পূর্ণিমা। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘আকাশ ছোয়া ভালোবাসা’, ‘নিশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘সুভা’, ‘শশুর জামাই’ ও ‘টক ঝাল মিষ্টি’ অন্যতম। কাজী হায়াতের ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ (২০১০) চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

এদিকে ২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদের সঙ্গে বিয়ের পিড়িতে বসেন পূর্ণিমা। বর্তমানে তাদের সংসারে আরশিয়া উমাইজা নামের একটি কন্যা সন্তান রয়েছে।

প্রসঙ্গত, কাজের ক্ষেত্রে নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ এ ‘জ্যাম’ সিনেমার শুটিং শেষ করেছেন পূর্ণিমা। বর্তমান সঙ্কটের কারণে স্বামী ও সন্তানকে নিয়ে ঢাকার বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছেন তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: