করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,২০১ ◈ আজকে মৃত্যু : ৪৪ ◈ মোট সুস্থ্য : ৭৬,১৪৯
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মোঃ মাসুম বিল্লাহ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

৯৯৯ এ ফোন অতঃপর ৬ তরুনকে উদ্ধার করলেন শরণখোলা থানা ও নৌ-ফাঁড়ি পুলিশ

২৮ মে ২০২০, ৬:১৪:২৫

মাসুম বিল্লাহ, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ”
সুন্দরবনে ঘুরতে গিয়ে ৬ বন্ধু পথ হারিয়ে পরবর্তীতে ৯৯৯ এর সহযোগীতায় ১৮ঘন্টা পরে তাদেরকে উদ্ধার করেছে শরণখোলা থানা ও ধানসাগর নৌ-টহল ফাঁড়ি পুলিশ।
ঘটনাটি ঘটেছে পূর্ব-সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর টহল ফাঁড়ি এলাকায়।
পুলিশ সূত্রে জানা যায়, গত ২৭মে (বুধবার) সকাল ১০টার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের ১০ম শ্রেনীর ছাত্র জয় (১৭)’র নেতৃত্বে ৬বন্ধু মিলে সুন্দরবন দেখতে ধানসাগর টহল ফাঁড়ি থেকে বনে প্রবেশ করে। এক পর্যায়ে বন দেখা ও গল্পের ছলে পথ হারিয়ে ফেলে ঐ তরুনরা। পরবর্তীতে বন থেকে বের হবার চেষ্টা করে ব্যর্থ হয় এবং সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে। ঝড় শেষ হলে গহীন বনের সুন্দরী গাছে আশ্রয় নেয় এবং উপায়ন্তর না পেয়ে সহযোগীতা চেয়ে ৯৯৯ এ ফোন করে।

বিষয়টি শরণখোলা থানা পুলিশের নজরে আসলে রাত্র ১০টার দিকে ধানসাগর নৌ-পুলিশ যৌথ উদ্ধার অভিযানে সুন্দরবনে প্রবেশ করেন।
অনেক খোঁজাখুঁজির পরে ভোর ৪টার দিকে বনের নাপিতখালী এলাকা থেকে তাদেরকে উদ্ধার করে শরণখোলা থানায় নিয়ে আসা হয়।
উদ্ধারকৃত তরুনরা হলেন, দক্ষিণ আমড়াগাছিয়া গ্রামের শহিদুল খলিফার পূত্র জুবায়ের খলিফা (১৫), ফারুক খলিফার পূত্র সায়মন খলিফা (১৭), রায়েন্দা পাইলট হাইস্কুলের ১০ম শ্রেনীর ছাত্র জয় (১৭), জাহাঙ্গীর মিয়ার পূত্র আঃ রহিম (১৭), সাইদুল খলিফার পূত্র সায়মন ইসলাম (২১) ও রায়েন্দা বাজারের জাহাঙ্গীর খলিফার পূত্র ইমরান (১৯)।
এ ব্যাপারে শরণখোলা থানা অফিসার ইনচার্জ (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাঈদ জানান, ৬ তরুন সুন্দরবনে ঘুরতে গিয়ে পথ হারিয়ে ৯৯৯ এ ফোন করলে শরণখোলা থানা পুলিশ রাত ব্যাপী খোঁজাখুজির পরে ভোররাতে তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। উদ্ধারকৃত তরুনদেরকে তাদের অভিবাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: