শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান খগা খড়িবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বি.এম.আই কলেজ

২৩ মে, ২০২৩ ৩:১৫:৫৩

বাসুদেব রায়, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর ডিমলায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ডিমলার খগা খড়িবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ নীলফামারী জেলায় শ্রেষ্ঠ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সুনাম অর্জন করেছে ডিমলার খগা খড়িবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট । প্রতিষ্ঠানটির এমন সাফল্য অর্জনের জন্য শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাহফুজা বেগম।

প্রতিষ্ঠানটি ২০০২ সালে স্থাপিত হওয়ার পর থেকে অদ্যবধি পর্যন্ত প্রতিষ্ঠানটি লেখাপড়া ও ফলাফলের ক্ষেত্রে সুনাম ক্রমেই বৃদ্ধি করে আসছে। বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা ৫শত ৬০ জন। শিক্ষার্থীদের গড় উপস্থিতি ৮০%। অনুপস্থিত শিক্ষার্থীদের অভিভাবকের কাছে এসএমএস পাঠানো ছাড়াও শিক্ষার্থীদের মান যাচাইয়ে রয়েছে সাপ্তাহিক পরীক্ষার ব্যবস্থা। প্রতিষ্ঠানটির ফলাফল অত্যন্ত সন্তোষজনক। এ বছর ১শত ৬৮ জন শিক্ষার্থীর মধ্যে ২৫ জন জিপিএ ৫ সহ ৯৮% ভাগ পাশ করেছে।

অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) মাহফুজা বেগম বলেন, একঝাঁক দক্ষ শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টার ফলে প্রতিষ্ঠানটি সুনামের সঙ্গে সামনের দিকে এগিয়ে চলছে। প্রতিষ্ঠানটিকে আরও এগিয়ে নিতে আমার চেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে।

এ বিষয় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম খান বলেন, একটি ভালো প্রতিষ্ঠানের যত গুণ থাকা দরকার তার সবক’টি এই প্রতিষ্ঠানটির রয়েছে। ফলাফল অত্যন্ত সন্তোষজনক। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে প্রতিষ্ঠানটি সামনের দিকে আরও অনেকদূর এগিয়ে যাবে।

নীলফামারী জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, উপজেলা থেকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন নিঃসন্দেহে বড় সাফল্য, আমি সেই শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি, আমরা আশা করবো তারা তাদের এই ধারাবাহিকতা ধরে রাখবে এবং সেখানকার শিক্ষার্থীরা আগামী দিনে ভালো মানুষ হয়ে গড়ে উঠবে।

এব্যাপারে ইউএনও বেলায়েত হোসেন বলেন, ডিমলার খগাখড়িবাড়ি টেকনিক্যাল অ্যান্ড বিএমআই এর সাফল্যে আমি ব্যক্তিগতভাবে অত্যন্ত খুশি। অধ্যক্ষ একজন কর্মদক্ষ নারী, তিনি ব্যক্তিগত জীবনে অনেক পরিশ্রমী। এই অর্জন নীলফামারী জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানকেও আরো ভালো করতে উৎসাহ যোগাবে।

জানা যায় ২০২২ সালে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা অর্জন করেন অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) মাহফুজা বেগম।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : [email protected], [email protected],

Developed by RL IT BD