প্রচ্ছদ / ধর্ম ও জীবন / বিস্তারিত

পীরগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামায আদায়

১০ জুন ২০২৩, ৫:২২:৩৩

ফাইদুল ইসলাম,পীরগঞ্জ(ঠাকুরগাও) প্রতিনিধিঃ দীর্ঘদিন ধরে অনাবৃষ্টি, প্রচন্ড তাপদাহ থেকে পরিত্রাণ ও বৃষ্টির আশায় ঠাকুরগায়ের পীরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে এস্তেস্কার নামায আদায় করা হয়েছে।

এস্তেস্কার নামাযের জামাত শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। পীরগঞ্জ কওমি ওলামা পরিষদের উদ্যোগে বৃষ্টির কামনায় এস্তেস্কার নামাযে অংশ নেন প্রায় বিভিন্ন বয়শী সহস্রাধিক মুসুল্লী। নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়।এস্তেস্কার নামায ও বিশেষ মোনাজাতে ইমামতি করেন পীরগঞ্জ বাজার মসজিদের ইমাম মুফতি মোঃ তমিজ উদ্দীন।

নামাজে অংশগ্রহণ করেন পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আখতারুল ইসলাম, পৌর মেয়র বীরমুক্তি যোদ্ধা ইকরামুল হক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, পীরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, মাওলানা নুরুজ্জামান সহ বিভিন্ন মাদরাসার শিক্ষাথর্ী, এতিমখানার শিক্ষাথর্ীসহ ধর্মপ্রান মুসুল্লীরা ।

নামাযে অংশ নিয়ে বৃষ্টির জন্য আল্নাহর দরবারে অশ্রু সিক্ত নয়নে প্রার্থনা করেন মুসুল্লীরা ।
প্রায় দুই মাস ধরে দিনাজপুর,ঠাকুরগাও, পঞ্চগড় জেলা সহ অধিকাংশ এলাকায় কাঙ্খিত কোন বৃষ্টি নাহওয়ায় অসহ্য গরম ও চরম খরার মধ্যে সাধারন মানুষ, পশু-পাখি, গাছ-পালাসহ প্রাণীকুল আজ হুমকির মুখে পড়েছে। তাই এই অনাবৃষ্টি হতে মুক্তি পেতে ধর্মপ্রাণ মুসল্লিরা এস্তেস্কার নামাযে উপস্থিত হন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: