শুক্রবার ১৯ জুলাই, ২০২৪

রাজারহাট নাজিমখানে সাইবার ট্রাইব্যুনালের মামলা

১৩ জুন, ২০২৩ ৪:০০:২৬

এ.এস.লিমন,রাজারহাট(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাট উপজেলার নাজিমখান ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নজির হোসেন হিরার নামে ফেশবুকে একটি পন সেক্স ভিডিও ছড়ানোর দায়ে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনায় ২৯ মে ২০২৩ ইং সোমবার ইউপি সদস্য নিজেই বাদী হয়ে মোঃ শাহজাহান আলী (৩৫) কে প্রধান আসামী করে মোঃ শফিকুল ইসলাম (৩৯) মোঃ আনোয়ারুল কসাই (৩৮) মোঃ হাবিবুর রহমান হিরু (২৫), মোঃ নুর আলম মেকার (৩২) মোঃ মিলন ডিস (৩৮) সহ অজ্ঞাত নামীয় আরও ৪-৫ জনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ৪৮/২৩ তাংঃ- ২৯- ০৫-২৩ইং।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাজারহাট উপজেলার নাজিখান ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নজির হোসেন হিরা এর নামে মোঃ শফিকুল ইসলাম (৩৯), মোঃ আনোয়ারুল কসাই (৩৮) মোঃ হাবিবুর রহমান হিরু (২৫), মোঃ নুর আলম মেকার (৩২) ও মোঃ মিলন ডিস(৩৮) এর যোগসাজেসে একটি পন সেক্স ভিডিও এডিট সুপার ইম্পোজ করে ফেশবুকে ছড়িয়ে দেয়। এছাড়াও নির্বাচনের জের ধরে প্রতিদন্ডী প্রার্থী মোঃ শাহজাহান আলী (৩৫)গংরা ইউপি সদস্যকে হেয়প্রতিপন্ন ও জনবিচ্ছিন্ন করার অপচেষ্ঠা করে এবং ফেশবুকে অশালীন মন্তব্য করে আসছিলো। এতে ইউপি সদস্য মোঃ নজির হোসেন হিরার জনপ্রিয়তা ও ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় এসব অপপ্রচার বন্ধ করাসহ মিথ্যা ভিত্তিহীন, বানোয়াট ও বিভ্রান্তিমূলক একটি পন সেক্স ভিডিও এডিট সুপার ইম্পোজ করে ফেশবুকে ছড়ানোদের বিরুদ্ধে আইনগত বিচার চেয়ে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে ইউপি সদস্য মোঃ নজির হোসেন হিরা একটি মামলা দায়ের করেন। মামলার এ বিষয়টি রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক ড.আবদুল মজিদ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন তদন্তের জন্য রাজারহাট থানা পুলিশকে নির্দেশ দেন।

এ বিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি)আব্দুল্লা-হিল জামান বলেন, রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার বিষয়ে আমরা এখন পযর্ন্ত প্রকার নোটিশ পাইনি। নোটিশ পেলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com,

Developed by RL IT BD