রবিবার ৩ ডিসেম্বর, ২০২৩

আগামী ২৪ ঘন্টায় সতর্কবার্তা

সিলেটে ভূমিকম্পনের উৎপত্তিস্থল গোলাপগঞ্জ !

১৭ জুন, ২০২৩ ১২:৩৫:১৭

আবুল কাশেম রুমন,সিলেট: দেশের বিভিন্ন অঞ্চলে বড় ধরনের ভূমিকম্প অনুভূত হয়েছে। প্রায় ১৫ সেকেন্ড স্থায়ী এ ভূমিকম্পে বাড়িঘর কেঁপে ওঠে। ভূমিকম্পের উৎপত্তিস্থল সিলেটের গোলাপগঞ্জ।
সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন বলেন, শুক্রবার বেলা ১০ টা ৪৬ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়। এর উৎপত্তিস্থল সিলেটের গোলাপগঞ্জ। রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৪ দশমিক ৫।
এদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেটে ১৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে সিলেট আবহাওয়া অফিস। এছাড়াও আগামী কয়েক দিনে সিলেট জেলায় ১৪শ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে। ফলে সিলেটে বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে। বন্যার শংকার মাঝে শুক্রবার সকালের ভূমিকম্প সিলেটবাসীর মাঝে ভীতি জাগিয়েছে।

বিশেষজ্ঞদের মতে, দেশে ভূমিকম্পে ঝুঁকি প্রবণ এলাকার মধ্যে রয়েছে সিলেট অঞ্চল। বিশেষজ্ঞরা বলছেন, গেল কয়েক বছরের সার্বিক পর্যবেক্ষণ থেকে দেখা গেছে, দেশে ঘন ঘন ভূমিকম্প হচ্ছে। ছোট ছোট এই ভূমিকম্প গুলো যদিও বড় ধরনের কোনো বিপর্যয় ডেকে না আনলেও সতর্কবার্তা দিচ্ছে। যে কোনো সময় বড় ধরনের বিপর্যয় হতে পারে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Loading poll ...

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : [email protected], [email protected],

Developed by RL IT BD