প্রচ্ছদ / অপরাধ / বিস্তারিত

বরগুনায় সাংবাদিক নিরাপত্তা চেয়ে থানায় জিডি !

১৭ জুন ২০২৩, ১২:৩৬:৫৯

এম.মোরছালিন,জেলা প্রতিনিধি, বরগুনা :

বরগুনা কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটের পরীক্ষাকেন্দ্রে অনিয়মের সংবাদ প্রচার করায় সময় টেলিভিশনের বরগুনা জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম মিরাজকে মামলা দিয়ে হয়রানিসহ নানাভাবে ক্ষতির হুমকি দিয়েছেন হিসাবরক্ষক এনামুল হক। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে বরগুনা সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী সাংবাদিক।

খোঁজ নিয়ে জানা যায়, পরীক্ষার্থী-কর্মচারী মিলেমিশে নকলের উৎসব, রেজিস্ট্রেশন কার্ড ছাড়াই পরীক্ষায় অংশগ্রহণ এবং কর্মচারীদের দিয়ে পরীক্ষার হলে পরিদর্শকের দায়িত্ব পালনসহ বিভিন্ন অভিযোগ নিয়ে বরগুনা কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটের পরীক্ষাকেন্দ্র নিয়ে বৃহস্পতিবার সময় টেলিভিশনে সংবাদ প্রচারিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সময় টেলিভিশনের বরগুনা প্রতিনিধি সাইফুল ইসলাম মিরাজের বিরুদ্ধে মামলা দায়েররসহ মারধরের হুমকি দিয়েছেন কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটের হিসাবরক্ষক এনামুল হক।

এছাড়া সামাজিকভাবে সাইফুল ইসলাম মিরাজের সম্মান ক্ষুণ্ন করতে ফেসবুকে অপপ্রচার চালানোর প্রস্তুতিও নিয়েছেন এনামুল হক, নজরুল ইসলামসহ বেশ কয়েকজন। এ ঘটনায় শুক্রবার (১৬ জুন) বিকেলে বরগুনা সদর থানায় জিডি করেছেন সাংবাদিক সাইফুল ইসলাম মিরাজ।

এ বিষয়ে বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইমরান টিটু বলেন, আজকাল সত্য প্রকাশ করলেও মামলা হয় সাংবাদিকদের নামে। মামলা হামলার ভয় দেখিয়ে সত্য কখনো চেপে রাখা যায় না। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

বরগুনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, পরীক্ষাকেন্দ্রের অনিয়ম নিয়ে সংবাদ প্রচার করায় সময় টেলিভিশনের রিপোর্টার সাইফুল ইসলাম মিরাজকে হুমকি দেওয়ার বিষয়ে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমরা খুব গুরুত্ব সহকারে বিষয়টি নিয়েছি। খুব দ্রুত তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: