রবিবার ৩ ডিসেম্বর, ২০২৩

সিলেটে সকাল থেকে চলছে ভোট, কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ভিড়

২১ জুন, ২০২৩ ১:৩১:৪৩

আবুল কাশেম রুমন,সিলেট: টানা ৫ দিনের বৃষ্টির পর রোববার সকাল থেকে আকাশে কিছুটা বৃষ্টিহীন থাকায় স্বস্থিতে সিলেট সিসিকের নির্বাচনে ভোটাররা ভোট কেন্দ্রে যাচ্ছেন ভোট দিতে। প্রমবারের মতো সব কেন্দ্রে ইভিএম মেশিনে শান্তিপূর্ণ পরিবেশে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (২১ জুন) সকাল ৮ টা থেকে নগরের ৪২টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রের ৩৬৪ টি বুথে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।

যদিও বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে সকাল ৮টার আগেই ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। নগরের ৪২ নং ওয়ার্ডের আল-জামেয়া আইডিয়াল একাডেমি কেন্দ্রে ৮টা বাজার আগে কেন্দ্রে আসা শাহ তোরণ মিয়া (৬৫) বলেন, সিটি করর্পোরেশনে নতুন যুক্ত হওয়া ওয়ার্ডে প্রথম ভোট দিয়েছেন। নিজ মনের ইচ্ছেতে ভোট দিতে আসছি, এটা তো নাগরিক অধিকার। অনেক আশা নিয়ে ভোট দিয়েছি। যারা নির্বাচিত হবেন। তারা যেন আমাদের জন্য কাজ করেন।
এদিকে ভোট কেন্দ্রে ও নগরে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সাড়ে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১ জন পুলিশ পরিদর্শক, ১ জন উপ পুলিশ পরিদর্শক ও ৫ জন পুলিশ সদস্য এবং কম ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১ জন পুলিশ পরিদর্শক, ১ জন উপ পুলিশ পরিদর্শক ও ৪ জন পুলিশ সদস্য এবং ৭ জন নারী ও ৭ জন পুরুষসহ মোট ১৪ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।
নির্বাচন উপলক্ষে প্রতি সাধারণ ওয়ার্ডে একটি করে পুলিশের ৪২ টি মোবাইল টিম, প্রতি তিনটি সাধারণ ওয়ার্ডে একটি করে ১৪ টি ট্রাইকিং টিম এবং প্রতি থানায় একটি করে ৬ টি রিজার্ভ স্ট্রাইকিং টিম থাকছে। পাশাপাশি থাকছে ২ টি ওয়ার্ডে ১ টি করে র‌্যাবের ২২ টি ও ৫ টি ওয়ার্ডে এক প্লাটুন করে মোট ১০ প্লাটুন বিজিবির টহল টিম।

এছাড়াও র‌্যাব-পুলিশের গোয়েন্দা টিমের সদস্যরা নগরজুড়ে নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। যেখানে টহলের পাশাপাশি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে চেকপোস্টও বসিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
এবারের সিসিক নির্বাচনে বর্ধিত এলাকাসহ এবার মোট ৪২টি ওয়ার্ড নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ভোটার সংখ্যা হলেন ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ জন ও ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন হলেন নারী ভোটার।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাকের পার্টি- এই তিনটি রাজনৈতিক দলের প্রার্থীসহ মোট ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থী ছিলেন ৮ জন। তবে বরিশাল সিটি নির্বাচনের দিন ভোট থেকে সরে দাঁড়ান ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। নির্বাচনের শুরু থেকেই বিএনপিসহ তাদের মিত্ররা ভোট বর্জন করেছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Loading poll ...

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : [email protected], [email protected],

Developed by RL IT BD