প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বরগুনায় মানববন্ধন চলাকালীন সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক সহ আহত- ০৫

২১ জুন ২০২৩, ৬:১৫:৩৩

এম.মোরছালিন,বরগুনা, প্রতিনিধি: বরগুনার পাথরঘাটার কাকচিড়া ইউনিয়নের রুপধন আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে দুর্নীতি সহ নানা ধরনের অনিয়ম ও নারী কেলেঙ্কারির অভিযোগে মানববন্ধনের আয়োজন স্কুল শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয়রা। এসময় মানববন্ধনের ব্যানার ছিনিয়ে নিয়ে মারধর করে প্রধান শিক্ষকের অনুসারীরা। এঘটনায় সাংবাদিক সহ পাঁচ জন আহত হয়েছে। পরবর্তীতে পাথরঘাটা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২১ জুন) সকাল সাড়ে দশটাযর দিকে রুপধন আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম হাওলাদার।

আহতরা হলো দৈনিক আজকের দর্পন পত্রিকার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি সাংবাদিক আশরাফুল ইসলাম শাকিল (২৮), শিক্ষার্থীদের অভিভাবক আব্দুর রাজ্জাক (৪২), মো. সোহাগ( ৪০), মোস্তফা আকন (৫৫) ও মো. নিক্সন পহলান (৪৪)। এদের মধ্যে সাংবাদিক সহ চার জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বুধবার সকালে উপজেলার রুপধন বন্দর আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে একই স্কুলের আয়া জেরিন আক্তার কুইন (৩০) এর সাথে অনৈতিক সম্পর্ক, আর্থিক দুর্নিতী, স্কুলের শিক্ষার্থীদের সাথে খারাপ আচরন সহ বিভিন্ন দুর্নিতীর প্রতিবাদে মানববন্ধনে আয়োজন করা হয়। মানববন্ধনে চলাকালে শাহিন, শামিম, বাপ্পি, রহিম পহলান, ইদ্রিস ও ইউপি সদস্য মনির খতিব হামলা চালিয়ে ব্যানার ছিঁড়ে নিয়ে অভিভাবকদের মারধর করে। এমসয় সাংবাদিকরা ছবি তুলতে গেলে পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যায়যায়দিনের প্রতিনিধি নজমুল হক সেলিমের মোবাইল ছিনিয়ে নিয়ে ফেলে দেয় এবং দৈনিক আজকের দর্পণ পত্রিকার প্রতিনিধি আশরাফুল ইসলাম শাকিলের উপর হামলা করে।

এদিকে ঘটনার পর পরই পাথরঘাটা প্রেসক্লাবে জরুরি সভা ডেকে সাংবাদিকদের উপর হামলা ও লাঞ্ছিত করার প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সম্প্রতি সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়েছে। নাদিমের রক্তের দাগ শুকানোর আগেই পাথরঘাটায় পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের লাঞ্ছিত করা হয়েছে। শাকিল কে রক্তাক্ত জখম করা হয়েছে। এর কঠোর বিচার না হলে আন্দোলন করা হবে।

পাথরঘাটা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সম্পাদক সহ একটি প্রতিনিধিদল পাথরঘাটা হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক শাকিলের উপর হামলা নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু সাংবাদিকদের জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে এর আগেও যৌন কেলেঙ্কারি সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ আছে। এনিয়ে আমি ব্যাক্তিগত ভাবে স্কুলের সুনাম রক্ষার্থে সংশোধন হতে বলি। কিন্তু সে একই ঘটনা বারবার ঘটিয়ে যাচ্ছে।

এবিষয়ে জানতে আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের মুঠোফোনে (০১৭১৫৭৮৯৭১৯) বারবার ফোন দেয়া হলেও রিসিভ করেননি।

হাসপাতালে আহত সাংবাদিক শাকিলকের খোঁজ নিতে গিয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম হাওলাদার জানান, অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: