শুক্রবার ১৯ জুলাই, ২০২৪

পলাশপুর জোন সদরে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত

২৫ জুন, ২০২৩ ৭:০৪:০৭

মো: আরিফুল ইসলাম খাগড়াছড়ি প্রতিনিধি:

রবিবার (২৫ জুন) সকালে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) ও পলাশপুর জোনের অধিনায়ক ও জোন কমান্ডার লেঃ কর্ণেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) ও পলাশপুর জোন সদরসহ অধীনস্থ সকল বিওপি ক্যাম্পের পতিত অব্যবহৃত জমিতে বিভিন্ন প্রজাতির ২০০টি বনজ ও ১২৫০টি ফলজ সর্বমোট ১৪৫০টি চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী-২০২৩ পালন করা হয়।

এ সময় অফিস সুপারিনটেনডেন্ট সুবেদার সহকারী মোঃ জাহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত সুবেদার মেজর মোঃ জসীম উদ্দিন, অন্যান্য পদবীর সদস্য, বিএসবি, আরআইবি, আরআইসি, বিআইপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

এসময় পলাশপুর জোন অধিনায়ক লেঃ কর্ণেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স, বলেন,
বৃক্ষ পরিবেশ শান্ত, ঠান্ডা ও মনোমুগ্ধকর রাখে। অপ্রয়োজনে বৃক্ষ নিধন করাকে কঠোরভাবে বারণ করেছেন আমাদের নবী (সা.)। তিনি আরও বলেন, পরিবেশ রক্ষায় সকলের প্রতি বৃক্ষরোপণের আহ্বান জানাচ্ছি, কারণ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে রক্ষা করা আমাদের কর্তব্য। বাংলাদেশ যাতে আরও সুন্দর,সবুজ ও উন্নত হয় সেজন্য বিজিবি ব্যাপক হারে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে এবং ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com,

Developed by RL IT BD