শনিবার ১১ মে, ২০২৪

ডিমলায় ইউ.পি নির্বাচনে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা

৪ জুলাই, ২০২৩ ৪:৩৪:০২

বাসুদেব রায়, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর ডিমলায় আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটের পাল্লাভারী করতে প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা। এতে চায়ের স্টল থেকে হাট-বাজার সবার মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

সরেজমিনে উপজেলার খগা খড়িবাড়ী, গয়াবাড়ী, টেপা খড়িবাড়ী তিন ইউনিয়ন ঘুরে দেখা গেছে, রাস্তা-ঘাট, হাট-বাজারসহ বিভিন্ন স্থান পোস্টারে ছেয়ে গেছে। ভোটারদের আকৃষ্ট করতে বাজছে নির্বাচনী নানান সঙ্গীতও। প্রার্থীরা ভোটের জন্য ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।

জানা গেছে, তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মাঠে নেমেছেন প্রার্থীরা। নির্বাচনের তারিখ ঘোষণার পর প্রচারনায় জমে উঠেছেন চেয়ারম্যান ও সদস্য পদের প্রার্থীরা। লাগানো হচ্ছে পোস্টার, করা হচ্ছে উঠান বৈঠক। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে শুরু করেছেন অনেকেই। হাট-বাজারের চায়ের দোকানগুলো নির্বাচনী আলাপে মুখর হয়ে উঠছে।

ডিমলা ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে খগা খড়িবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. রবিউল ইসলাম লিথন (চশমা), আনোয়ার হোসেন (মোটরসাইকেল), মো. রফিকুল ইসলাম (আনারস)।

টেপা খড়িবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: রফিকুল ইসলাম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান ময়নুল হক (চশমা), মো: আফছার আলী (মোটরসাইকেল), মো: রবিউল ইসলাম শাহিন (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী মো. হারুনুর রশিদ (টেবিল ফ্যান)।

গয়াবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: আমজাদ হোসেন সরকার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মো: সামছুল হক (অটোরিক্সা), মো. শরীফ ইবনে ফায়সাল মুন (আনারস), মো. আনোয়ারুল হক (ঘোড়া), মো: কামরুজ্জামান (চশমা), মো: রুকুনুজ্জামান (মোটরসাইকেল), মো: লুৎফর রহমান (টেবিল ফ্যান)।

খগা খড়িবাড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলাম লিথন বলেন,‘আমি পর পর দু’বার চেয়ারম্যান পদে বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। বিগত বছরগুলোতেও ইউনিয়নবাসীর পাশে ছিলাম। সুখে-দুঃখে, আপদে-বিপদে এলাকার জনগন সবসময় আমাকে পাশে পেয়েছে। এলাকার উন্নয়ণ আমার দ্বারা যতটুকু সম্ভব আমি করেছি। এই নির্বাচনেও যদি এলাকার মানুষ আমাকে নির্বাচিত করে তবে আমি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারবো। আমি বিশ্বাস করি গত নির্বাচনেও এলাকার মানুষ আমাকে ভালোবেসে নির্বাচিত করেছেন এবারও নির্বাচিত করবেন।’

টেপা খড়িবাড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান প্রার্থী মো. ময়নুল হক বলেন, ‘আমি নির্বাচনে জয়ী হলে প্রত্যন্ত গ্রামে রাস্তা-ঘাট, কালভাট নির্মান করবো। ইতোপূর্বে করোনা ভাইরাসের সময় অনেক কাজ করেছি। উন্নয়নে সব সময় আমি নিজেকে নিয়োজিত রেখেছি। এলাকার মানুষের উন্নয়নে আগামীতেও কাজ করে যাবো।’

টেপা খড়িবাড়ী ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম রফিক বলেন মাননীয় প্রধান মন্ত্রী আমাকে নৌকা প্রতীক বরাদ্দ দিয়েছে। নৌকা প্রতীকে আমি নির্বাচনে জয়ী হলে এলাকার গরীব ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে কাজ করার সুযোগ পাব বলে জানান।

গয়াবাড়ী ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: আমজাদ হোসেন সরকার বলেন, মাননীয় প্রধান মন্ত্রী দেশরতœ শেখ হাসিনা আমাকে নৌকা প্রতিক দিয়েছেন। আমি গণমানুষের ভোটে নির্বাচিত হলে সব সময় জনগনের পাশে থেকে কাজ করবো ইনশাল্লাহ।

বর্তমান চেয়ারম্যান সামছুল হক বলেন,‘আমি চেয়ারম্যান হিসেবে গয়াবাড়ী ইউনিয়নের মানুষের সেবা করা সুযোগ পেয়েছি। এবারও আমাকে সেবা করার সুযোগ দিলে উন্নয়ন কাজ অব্যাহত থাকবে। মানুষের পাশে থেকে কাজ করে যাবার সুযোগ পাবো।’

তিন ইউনিয়নে ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে, প্রতিটি প্রার্থী নিজের অবস্থানকে শক্ত করতে দিনরাত কাজ করে চলেছেন চেয়ারম্যান প্রার্থীরা ও সাধারন সদস্যরাও।

এ বিষয় সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার ও ডিমলা ইউ.পি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো: আব্দুল কুদ্দুস সরকার বলেন যে, নির্বাচন বিধি অনুসরন করে ভোট অনুষ্ঠিত এতে বিশৃঙ্খলা সৃষ্টি যাহা না হয়ে সেদিকে আইনশৃঙ্খলা বাহীনি সদা তৎপর থাকবে। তিনি আরও জানান আগামী ১৭ জুলাই ২০২৩ ভোট ব্যালটের মাধ্যমে ২৭টি কেন্দ্রে ১৬০টি বুথে ভোট সম্পন্ন হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : [email protected], [email protected],

Developed by RL IT BD