সুজন মাহমুদ

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালীতে জমি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী হামলা, সবজি গাছ উপরে ফেলে মহিলাদের শ্লীলতাহানির চেষ্টা

১৩ জুলাই ২০২৩, ১১:৫৭:৪৩

জমি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী হামলা, সবজি গাছ উপরে ফেলে মহিলাদের শ্লীলতাহানির চেষ্টা

মো: সুজন মাহমুদ৷ 

নিজস্ব প্রতিনিধি৷

রাঙ্গাবালী, পটুয়াখালী৷

 

পটুয়াখালীর রাঙ্গাবালীতে অংশীদারের কাছে বিক্রি করা জমি দখল না দিয়ে উল্টো বাড়িতে এসে ৪ জনে মিলে সন্ত্রাসী হামলা করেন, বাড়ির উঠোনে সবজি গাছ উপরে ফেলে মহিলাদের শ্লীলতাহানির চেষ্টা ও বাড়ির দরজার সামনে কাটা দিয়ে বেড়া দেওয়ার মত ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বিকালে উপজেলার বড়বাইশিয়া ইউনিয়নের গাববুনিয়া গ্রামে সিকদার বাড়িতে ঘটনাটি ঘটে। সামীম সিকদারের বাড়িতে ৪ জন মিলে সন্ত্রাসী হামলা চালায় হামলাকারী হলেন জসিম সিকদার (৭০) অসিম সিকদার (৫৫) তহসিন সিকদার দ্বীনইসলাম সিকদার। স্থানীয় সুত্রে যানা যায় গত বছর ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় হামলাকারী ৪ জনের ভাই মহসিন শিকদার ২ নং ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে জয়লাভ করার জন্য চাচতো ভাই শামীম শিকদার এর বাড়ির পাশে থাকা মহসিন শিকদারের ভাগের জমি ১৫ শতাংশ সামীম সিকদারের নিকট মোখিক বিক্রি করার কথা বলে শতাংশ ১২ হাজার টাকা দরে মোট ১লাক্ষ আশি হাজার টাকা নেয় । নির্বাচনে জয়লাভ করতে না পেরে জমির দলিল দিতে অস্বিকার করেন, পরে স্থানীয় পরিষদের সহায়তায় জমির দলিল দিলেও তাহার শরিকগন উক্ত জমি আপুস বন্টনে না দিয়ে জোর জবরদস্তির করে তারা ভোগ দখল করে এবং স্বামীম সিকদারের বাড়ির পাশে কাটা দিয়ে রাখে এবং বিভিন্ন রকম গালিগালাজ হুমকি ধমকিসহ সন্ত্রাসী হামলা চালায় এবং সামীম সিকদারের রোপনকৃত বিভিন্ন রকম সবজি গাছ উপরে ফেলে দেন। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের সহায়তায় চৌকিদার পাঠিয়ে কাটা সরিয়ে ফেলা হয়। এ বিষয়ে স্বামীম সিকদারের স্ত্রী নিরাপত্তা হীনতায় ভুগছেন।

এ বিষয়ে ভুক্তভোগী সামীম সিকদারের স্ত্রী বলেন আমি মহিলা মানুষ একা বাড়িতে থাকি এরা আজকে আমার বাড়িতে দলবল নিয়ে মারতে আসছে পরবর্তীতে এ জমির জন্য খুনের মত ঘটনা ঘটতে পারে।

সামীম সিকদারের ভাই বাদল সিকদার বলেন আমরা বাড়িতে থাকিনা আমার স্ত্রী বাবা মা অন্য বাড়িতে থাকে এ অবস্থায় ওরা সন্ত্রাসী হামলা করলে যে কোন সময় একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে। আমি এ বিষয়ে সুষ্ট ফয়সাল চাই।

স্বাক্ষী স্থানীয় প্রত্যাক্ষদর্শী জানান ঘটনা সম্পূর্ণ সত্য এরা ৪জনে এসে সন্ত্রাসী কায়দায় গাছকেটে মহিলাদের মার ধরের জন্য বারবার চেষ্টা চালায় এবং দরজায় কাটা দিয়ে আটকে দেয়।
এ বিষয়ে যানতে চাইলে অভিযুক্ত অসিম সিকদার মুঠোফোনে বলেন আমরা স্থানে উপস্থিত না থাকায় আমাদের ৩০ শতাংশ জমি সামীম সিকদার জোরপূর্বক ভোগদখল করে খান। আমার জমিনে আমি কাটা দিয়ে বেড়া দিয়ে এসেছি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: