শুক্রবার ১৯ জুলাই, ২০২৪

সিলেটের সীমান্ত পথে প্রতিদিন বাংলাদেশে আসছে ভারতীয় চিনি

৩১ জুলাই, ২০২৩ ৫:০০:৩০

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটের সীমান্ত পথে প্রতিদিন বাংলাদেশে আসছে ভারতীয় চিনি। আর এ চিনি বাংলাদেশের বিভিন্ন স্থানীয় বাজারে ঢুকার পর বিক্রি হচ্ছে চওড়া দামে। বিশেষ করে সিলেটের সীমন্তবর্তী এলাকায় স্থানীয় কিছু চোরাকারবারী জড়িত রয়েছে বলে জানা গেছে ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট, জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ ও কানাইঘাট উপজেলার সীমান্ত দিয়ে প্রতিদিন লাখ লাখ টাকার চোরাই পণ্য দেশে প্রবেশ করছে। গরু মহিষ থেকে শুরু করে কসমেটিক্স, বিড়ি, মোবাইল ফোনের পাশাপাশি আসছে মাদকদ্রব্যও। তবে ইদানিং সবচেয়ে বেশী আসছে চিনি।

কখনো বিজিবির চোখ ফাঁকি দিয়ে আবার কখনো পুলিশ-বিজিবিকে ম্যানেজ করে বিশেষ ব্যবস্থায় এসব চোরাই পণ্য সিলেটে প্রবেশ করছে। আর এই বিশেষ ব্যবস্থার নাম হচ্ছে- ম্যানেজ সিস্টেম। প্রতিটি থানা এলাকায় সংশ্লিষ্টদের মোটা অংকের বখরা দিয়ে চোরকারবারিরা তাদের বাণিজ্য চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে স্থানীয় বিভিন্ন সূত্র। চিনির আড়ালে ইয়াবার মতো ভয়ঙ্কর মাদকও হরহামেশা আসছে।

এ ব্যাপারে সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) কেধসধষ মো: সেলিম বলেন, আগের যে কোন সময়ের চেয়ে মাদক ও চোরাচালান রোধে পুলিশ সক্রিয় রয়েছে। দু’মাসে শুধু জৈন্তাপুর থানা পুলিশ ১৪টি চোরাচালান জব্দের পাশাপাশি ১৮ জন চোরাকারবারিকে আটক করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com,

Developed by RL IT BD