শুক্রবার ১৯ জুলাই, ২০২৪

মধুখালীতে চেয়ারম্যান গোলাম কিবরিয়া দিলেন খালে পানি

১ আগস্ট, ২০২৩ ৪:০৬:৫২

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি ঃ বৈরী আবহাওয়া ও খড়ায় যখন খাল বিল ডোবা নালা পানি শুন্য । পাট জাগ দেওয়ার জন্য পানির হাহাকার। সে সময় পাট চাষিদের কথা চিন্তা করে খালে পাট জাগ দেওয়ার জন্য ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়ার ব্যাক্তিগত উদ্যোগে খালে দিলেন পানি ।

১ আগস্ট মঙ্গলবার উপজেলার গাজনা ইউনিয়নের চন্দনা বারাশিয়া নদীর মান্দারতলা ব্রিজ থেকে চত্রাবিল পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার খালে ১৫টি অগভীর নলকুপ থেকে একযোগে পানি দেওয়ার উদ্যোগ গ্রহন করলেন গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া। সকাল সাড়ে ১০টায় মথুরাপুর মাঠে এ কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী । এ সময় উপস্থিত ছিলেন গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া,ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ অলেমান বিশ্বাস,মোঃ আলীম মোল্যা,সংরক্ষিত সদস্য রাবেয়া বেগম,সাবেক ইউপি সদস্য মোঃ আঃ রশিদ শেখ,ইউপি সচিব অনন্ত কুমার বিশ্বাস,উদ্যোক্তা অমিত কুমার ও স্থানীয় চাষীগণ।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়ার ব্যাক্তিগত এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে উচ্ছাসিত প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয় চাষীরা। প্রশংসায় ভাসছেন তিনি। মাঠে একরের পর একর পাট দাঁড়িয়ে আছে। শুকিয়ে যাচ্ছে ক্ষেতে । মান্দারতলা খালের পাশের চাষীরা পাট কাটার জন্য প্রস্তুতি নিচ্ছেন। শুকনা খালে ভরে যাবে পানিতে ফিরে পাবে তার হারিয়ে যাওয়া যৌবন। চাষি তার চাহিদা মত পাট জাগ দিতে পারবেন বলেই আশা করছেন। এ দূর সময়ে চাষীদের পাশে চেয়ারম্যানকে পেয়ে খুশি তারা । এখন শুকনা খালে পানি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com,

Developed by RL IT BD