বৃহস্পতিবার ১৬ মে, ২০২৪

নেই কোন নতুন ভবন

গোলাপগঞ্জ লক্ষণাবন্দ কৈলাশ মাদ্রাসায় পাঠদান চলছে জরাজীর্ণ ভবনে

৪ সেপ্টেম্বর, ২০২৩ ৪:৫৫:৪৭

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ কৈলাশ শাহনূর দাখিল মাদ্রাসায় ছাত্র-ছাত্রী আছেন কিন্তু নেই বহুতল একাডেমীক ভবন। মাদ্রাসায় ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার জন্য যে ভবন থাকার কথা তা না থাকায় মাদ্রাসা কর্তৃপক্ষের পাঠদান দিতে নানা সমস্যায় পড়তে হয়। উক্ত মাদ্রাসায় ছাত্র-ছাত্রী ৫ শতাংশের উপরে এই পুরাতন মাদ্রাসায় পাবলিক অর্থায়নে নির্মিত অবকাঠামো ছোট ছোট রুমে বসে পড়া লেখা করতে হয়।
ইতোপূবে মাদ্রসায় ছাত্র-ছাত্রী কম থাকায় সেই হিসেবে অবকাঠামো বিল্ডিং তৈরি হয়েছিলো। বর্তমানে হয়েছে দ্বিগুন ছাত্র-ছাত্রী মাদ্রাসায়। ওই মাদ্রাসায় চালু হয় ২০১৮ সন থেকে পাবলিক দাখিল পরীক্ষার ভেন্যু কেন্দ্র, ১১/১২ টি মাদ্রাসার পরিক্ষা কেন্দ্র হিসেবে রয়েছে, যত সময় গড়াচ্ছে ছাত্র- ছাত্রী বাড়ছেন। ২০১৯ সালে মাদ্রাসা নতুন ভবনের জন্য পরিদর্শন করেন শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর সিলেট এর মাধ্যমে ছয়েল টেষ্ট হয়, কিন্তু অদৃশ্য কারণে বহু তল একাডেমিক ভবন নির্মানের টেন্ডার আর হয়নি। সিলেটের শাহজালাল (র) পরে আমাদের ১৩ আউলিয়া সিপাহী কৈলাশ শাহনূর (র.) নামে গোলাপগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী কৈলাশ শাহনূর দাখিল মাদ্রাসা। অত্র এলাকায় অন্যান্য হাই স্কুল ও মাদ্রাসায় ছাত্র-ছাত্রী তুলনায়, ভালো অবকাঠামো ভেংগে বিল্ডিং হয়েছে নতুন নতুন, কিন্তু উক্ত মাদ্রাসায় দেখা যায় বিগত কয়েক বছরে নতুন কোন বিল্ডিং। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও মাদ্রাসার কর্তৃপক্ষ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : [email protected], [email protected],

Developed by RL IT BD