প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সিলেট টু কক্সবাজার ট্রেন চালু, পর্যটকদের উল্লাস

১৯ অক্টোবর ২০২৩, ১২:০৪:১৩

আবুল কাশেম রুমন,সিলেট: দীর্ঘ দিনের সিলেটবাসীর দাবী ছিলো সিলেট টু কক্সবাজার ট্রেন চালুর জন্য। অবশেষে পূরণ সিলেটবাসীর হতে যাচ্ছে স্বপ্ন। চালু হচ্ছে বহুল আকাঙ্ক্ষিত সিলেট-কক্সবাজার আন্তঃনগর রেল। চলতি বছরের ১লা নভেম্বও থেকে ঢাকা-সিলেট ও সিলেট- কক্সবাজার রোডে নতুন ননস্টপ আন্তঃনগর দুটি ট্রেন সংযুক্ত করা হচ্ছে। যা চালু হলে সিলেটের মানুষ খুব সহজেই ঝামেলা ছাড়া যেতে পারবেন কক্সবাজার। তাছাড়া কক্সবাজার থেকে খুব সহজে পর্যটক সহ সাধারণ মানুষ সিলেটের সাথে যোগাযোগ করতে পারবেন।

বিষয়টি বাংলাদেশ রেলওয়ে হেল্পলাইন সূত্রে জানা যায়, ঢাকা-সিলেট রুটে নতুন ননস্টপ ট্রেন চলবে নতুন কোরিয়ান রেক দিয়ে। ঢাকা ছাড়বে সকাল ৯:৩০ মিনেটে এবং সিলেট পৌঁছাবে বিকাল ৩.১০ মিনেটে। সিলেট থেকে ট্রেনটি ছাড়বে বিকাল ৪টার পরে এবং ঢাকায় ঢুকবে রাত ১১টায়। এক্ষেত্রে পারাবত এক্সপ্রেসের সময় সূচিতে কিছুটা সমন্বয় করে ওয়াশপিত হবে সিলেটে।

সেই সাথে সিলেট থেকে সরাসরি কক্সবাজার রোডে নতুন আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন যাত্রা শুরু করা হচ্ছে, জানা যায়, ট্রেনটি সিলেট থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছাড়বে সকাল ৭:৩০ মিনিটে আর কক্সবাজার পৌছাবে বিকাল ৫ টায় এবং কক্সবাজার থেকে ট্রেন ছাড়বে রাত ৮টায় ছেড়ে সিলেট পৌঁছাবে ভোর ৫:৩০ মিনিটে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: